শহীদ মিনারে দুই নারীর ধস্তাধস্তি

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ২৬ ২০১৯, ২০:০২

একুশে জার্নাল ডেস্ক: আজ মঙ্গলবার (২৬ মার্চ) মহান স্বাধীনতা দিবসে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে ধস্তাধস্তিতে জড়িয়েছেন দুই নারী। এমনকি একজন অপরজনকে জুতা দিয়ে আঘাত করতে দেখা যায়। মঙ্গলবার দুপুর থেকে ধস্তাধস্তির একটি ভিডিও ও কিছু ছবি সোশ্যাল মিডিয়ায় ঘুরতে থাকে।

স্বাধীনতা দিবসে শহীদ মিনারে এমন কান্ডের সমালোচনা করছেন সবাই।

ধস্তাধস্তিতে জড়ানো দুই নারীর একজন সিলেট সিটি করপোরেশনের সাবেক নারী ওয়ার্ড কান্ডসিলর শামীমা স্বাধীন, অপরজন গত নির্বাচনে নারী ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী লিজা আক্তার। শামীমা গত মেয়াদে নগরীর ১৮, ১৯, ২০ নং ওয়ার্ডের সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন। গত বছর অনুষ্ঠিত সিলেট সিটি করপোরেশন নির্বাচনে পুণরায় প্রার্থী হয়ে তিনি পরাজিত হন। একই নির্বাচনে ২৫, ২৬, ২৭ নং ওয়ার্ডের সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী হয়ে পরাজিত হন লিজা।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মঙ্গলবার সকাল ১১টার দিকে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ ধস্তাধস্তির ঘটনা ঘটে। সকালে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পন করে বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন। সকাল সাড়ে ১০টার দিকে মহিলা আওয়ামী লীগ একটি মিছিল নিয়ে শহীদ মিনারে এসে পুৃষ্পস্তবক অর্পন করে। মহিলা আওয়ামী লীগের মিছিলের সাথেই শহীদ মিনারে প্রবেশ করেন শামীমা। আর লিজা সেখানে আগে থেকেই ছিলেন। বিভিন্ন সংগঠনের পুষ্পস্তবক অর্পনের ছবি তুলছিলেন তিনি।

মহিলা আওয়ামী লীগের পুষ্পস্তবক অর্পনের পরই ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন শামীমা ও লিজা। কথাকাটাকাটির জেরে তারা হাতাহাতি শুরু করেন বলে জানান প্রত্যক্ষদর্শীরা। সেখানে উপস্থিত অন্যরা তাদের শান্ত করেন। এ ঘটনার সময় শহীদ মিনার প্রাঙ্গণে উপস্থিত অনেকে হতবিহ্বল হয়ে পড়েন।

শহীদ মিনারের মতো জায়গায় স্বাধীনতা দিবসের দিন এমন ঘটনা খুবই দুঃখজনক ও নিন্দনীয় বলে ক্ষোভ প্রকাশ করছেন সবাই।