শরীয়তপুরে দুর্নীতি প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি ও উদ্বুদ্ধকরণ সভা

একুশে জার্নাল

একুশে জার্নাল

ফেব্রুয়ারি ২৯ ২০২০, ২৩:১৮

শরীয়তপুর প্রতি‌নি‌ধি: শরীয়তপুরে দুর্নীতি প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি ও কর্মকর্তা-কর্মচারীদের উদ্বুদ্ধকরণ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়ে‌ছে। (২৯ ফেব্রুয়া‌রি) সকাল ১০টার দি‌কে জে‌লা প্রশাসকের কার্যালয়ের স‌ম্মেলন ক‌ক্ষে জেলা প্রশাসনের আয়োজ‌নে এ মত‌বি‌নিময় সভা অনু‌ষ্ঠিত হয়।
মতবিনিময় সভায় শরীয়তপুর জেলা প্রশাস‌ক কাজী আবু তা‌হেরের সভাপ‌তি‌ত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশন ঢাকা প্রধ‌ান কার্যাল‌য়ের মহাপরিচালক (অনুঃ ও তদন্ত-২) মো. জাকির হোসেন । মহাপ‌রিচালক ব‌লেন, শরীয়তপুরে দুর্নীতি প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি ও কর্মকর্তা-কর্মচারীদের উদ্বুদ্ধকরণ মতবিনিময় সভার মাধ্যমে আমরা সবাই দুর্নীতিকে না বলবো। দুদকের মূল উদ্দেশ্য হচ্ছে সরকারি প্রতিষ্ঠানের সেবা দেওয়ার ক্ষেত্রে পদ্ধতিগত উন্নয়ন এবং অন্তর্ভুক্তিমূলক শাসন ব্যবস্থার জন্য কাজ করা। পদ্ধতিগত উন্নয়নের মাধ্যমে দুর্নীতি প্রতিরোধে কমিশন ভূমিকা রাখবে।
বি‌শেষ অতি‌থি হি‌সে‌বে উপস্থিত ছিলেন শরীয়তপুর পুলিশ সুপার এস.এম. আশরাফুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মামুন-উল-হাসান, শরীয়তপুর সরকারী কলেজ অধ্যক্ষ প্র‌ফেসর মোঃ হারুন উর রশীদ, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আব্দুস সোবহান, সদর উপজেলা নির্বাহী অফিসার, মোঃ মাহাবুব রহমান শেখ, শরীয়তপুর সরকারি কলেজের সা‌বেক অধ্যক্ষ ও দুর্নীতি প্রতিরোধ কমিটি সা‌বেক সভাপ‌তি সিরাজুল ইসলাম, দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয় ফরিদপুরের উপপরিচালক আবুল কালাম আজাদসহ উপস্থিত বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সকল সদস্যবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও অন্যান্য ব্যক্তিবর্গ।
মতবিনিময় সভায় পুলিশ সুপার, শরীয়তপুরের বক্তব্যে তিনি পুলিশ সুপারের কার্যালয়সহ শরীয়তপুর জেলার সকল পুলিশ ইউনিটকে দুর্নীতি মুক্ত রাখবেন বলে মতামত ব্যক্ত করেন।