শরীয়তপুর জেলায় গ্যাস বেলুনের সিলিন্ডার বিস্ফোরণে নিহত -১ আহত -২

একুশে জার্নাল

একুশে জার্নাল

নভেম্বর ০১ ২০২০, ১১:৫৯

ইয়ামিন কাদের নিলয়, শরীয়তপুর জেলা প্রতিনিধি: শরীয়তপুর সদর উপজেলার ডোমসার ইউনিয়নের ডোমসার উচ্চ বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণের পাশে গ্যাস বেলুন সিলিন্ডার বিস্ফোরণে নিহত হয়েছে মোঃ সাইদুল বেপারী (৩৫) নামে এক গ্যাস বেলুন ব্যবসায়ী ।

গত ৩০ অক্টোবর ২০২০ শুক্রবার বিকেল সাড়ে ৩ ঘটিকার সময় ডোমসার ইউনিয়নের ডোমসার উচ্চ বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে ডোমসার যুব সমাজের উদ্যোগে শেখ রাসেল স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শরীয়তপুর শেখ রাসেল ফুটবল টুর্নামেন্ট ২০২০ এর পুরস্কার বিতরণ কালীন সময় বিকেল সাড়ে পাঁচটার দিকে ডোমসার উচ্চ বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনের পাশেই গ্যাস বেলুন সিলিন্ডার বিস্ফোরণ হয়। ওই বিস্ফোরণে ঘটনাস্থলেই গ্যাস বেলুন ব্যবসায়ী গ্যাস সিলিন্ডার এর মালিক সাইদুল বেপারী নিহত হয় এবং তার সাথে থাকা পুত্র জাহিদুল ইসলাম (৯) এবং গ্যাস সিলিন্ডারের পাশ দিয়ে হেঁটে যাওয়ার সময় ডোমসার উচ্চ বিদ্যালয়ের নিকটস্থ বাড়ি দেলোয়ার মাদবর এর ছেলে শিহাব বেপারী (৮)মারাত্মকভাবে আহত আহত হয়।ঘটনাস্থলে উপস্থিত থাকা স্থানীয় জনগণ আহত অবস্থায় ওই দুইজনকে সদর হাসপাতালে প্রেরণ করেন। সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক প্রাথমিকভাবে চিকিৎসা দিয়ে আশঙ্কাজনক অবস্থায় শিহাব মাদবর (৮)কে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন এবং আহত জাহিদুল ইসলামের অবস্থা ভালো হওয়ায় সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ভর্তি রয়েছে। গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত সাইদুল বেপারী সদর উপজেলার চিতুলিয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের দড়িয়ালা নয়া কান্দি গ্রামের মৃত ইউনুস বেপারীর ছেলে। স্থানীয় সূত্রে জানা গেছে নিহত সাইদুল বেপারীর পরিবারটি ছিল অত্যন্ত অসহায় ও গরীব। আহত জাহিদুল বেপারীর নানি শিল্পী বেগম গণমাধ্যমকর্মীকে জানান নিহত সাইদুল বেপারী ছিল এই পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি এমনকি তাদের কোন জায়গা জমিও নেই। শিল্পী বেগম আরো বলেন আমার মেয়ে রোকসানা বেগম (২৫) তার স্বামীকে হারিয়ে আড়াই বছরের মেয়ে ঝমুর এবং আহত (৯) বছরের ছেলে জাহিদুল কে নিয়ে অত্যন্ত অসহায় হয়ে পড়েছে। পালং থানার কর্তব্যরত পুলিশ ঘটনাস্থল থেকে সাইদুল বেপারীর মরদেহ উদ্ধার করে শরীয়তপুর সদর হাসপাতালে প্রেরণ করে।

সাইদুল বেপারী মরদেহ কে পোস্টমর্টেম করার জন্য শরীয়তপুর সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

এই খেলার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য এবং শরীয়তপুর ১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল হাসেম তপাদার, শরীয়তপুর পৌরসভা মেয়র এবং ম্যাব এর মহাসচিব মোঃ রফিকুল ইসলাম কোতোয়াল, পালং থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আসলাম উদ্দিন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট জাহাঙ্গীর বেপারী, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মোল্লা, শরীয়তপুর পৌরসভা আওয়ামী লীগের সভাপতি এম এম জাহাঙ্গীর মৃধা, শরীয়তপুর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ নুহুন মাদবর, ডোমসার ইউনিয়নের চেয়ারম্যান চাঁন মিয়া মাদবর সহ আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ সহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং খেলা উপভোগ কারি দর্শক বৃন্দ উপস্থিত ছিলেন।