লাগামহীন ফি আদায় করছে সিলেটের ইংলিশ মিডিয়াম স্কুলগুলো

একুশে জার্নাল

একুশে জার্নাল

সেপ্টেম্বর ০৭ ২০১৮, ২০:৩৬

নিজস্ব প্রতিনিধি: উচ্চ আদালতের নির্দেশনা অমান্য করে বিভিন্ন নামে লাগামহীন ফি আদায় করছে সিলেটের ইংরেজি মাধ্যম স্কুলগুলো। এতে অতিরিক্ত অর্থ গচ্চা দিতে হচ্ছে শিক্ষার্থীদের। ফলে ক্ষতিগ্রস্থ ও চাপের মুখে পড়ছেন শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা।
এই বিষয়টি নিয়ে দীর্ঘদিন ধরে সোচ্চার রয়েছে ‘সিলেট ইংলিশ মিডিয়াম স্কুল অভিভাবক অ্যাসোসিয়েশন’। এছাড়া বিষয়টি নিয়ে গেল ৩০ আগস্ট ‘হাইকোর্টও মানছে না সিলেটের ইংলিশ মিডিয়াম স্কুলগুলো!’

এরকম পরিস্থিতিতে সিলেটের ইংরেজি মাধ্যম চারটি স্কুলের হিসাব এবং প্রতিষ্ঠান প্রধানদের তলব করেছে জেলা প্রশাসন। আনন্দ নিকেতন ও বৃটিশ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষকে এবং সিলেট গ্রামার স্কুল ও রাইজ ইন্টারন্যাশনাল স্কুলের প্রধান শিক্ষকদের আগামীকাল বৃহস্পতিবার সকাল ১১টায় সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবু সাফায়াৎ মুহাম্মদ শাহেদুল ইসলামের কার্যালয়ে উপস্থিত থাকতে বলা হয়েছে।

গত সোমবার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবু সাফায়াৎ মুহাম্মদ শাহেদুল ইসলাম সাক্ষরিত এক পত্রে {স্মারক নং-০৫.৪৬.৯১০০.০১৭.৯৯.০০৩.১১.৭১২(৬)} স্কুলগুলোর প্রধানদের এই তলব করা হয়।
একইসাথে এসব শিক্ষা প্রতিষ্ঠানের বার্ষিক ও আয় ব্যয়ের বিবরণী, ছাত্র-ছাত্রীর সংখ্যা ও ছাত্র-ছাত্রীদের নিকট থেকে আদায়কৃত ভর্তি ফি, সেশন ফি, মাসিক ফি ও অন্যান্য ফি আদায়ের সকল তথ্য আজ বুধবারের (৫ সেপ্টেম্বর) মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এর কাছে দাখিল করতে ওই পত্রে নির্দেশ প্রদান করা হয়েছিল।