লন্ডন টাওয়ার হ্যামলেটস স্পীকার আয়াস মিয়াকে বাংলাদেশে রাজকীয় অভ্যর্থনা

একুশে জার্নাল

একুশে জার্নাল

ফেব্রুয়ারি ২৩ ২০১৯, ১০:৩৯

একুশে জার্নাল সিলেট: লন্ডনের টাওয়ার হ্যামলেটস-এর মাননীয় সিভিক মেয়র ও স্পীকার আলহাজ্ব আয়াস মিয়া ১০ দিনের রাজকীয় সফরে আজ বাংলাদেশে পৌঁছেছেন। তিনি দারুল আজহার সিলেটের উপদেষ্টাও।

আজ দুপূরে ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দরে তিনি অবতরণ করলে দারুল আজহার সিলেট ক্যাম্পাসের পক্ষ থেকে তাঁকে জানানো হয় উষ্ণ অভ্যর্থনা জানানো হয়। এ সময় উপস্থিত ছিলেন দারুল আজহার মাদরাসার অধ্যক্ষ মুহাম্মদ মনজুরে মাওলা, গভর্ণিং বডির সহসভাপতি মাওলানা আব্দুল হান্নান, মাদরাসার একাডেমিক কো-অর্ডিনেটর নাজিফুল প্রমুখ।

অভ্যর্থনা জানাতে বিমান বন্দরে আরো উপস্থিত হন, বাংলাদেশ সরকারের মাননীয় বন ও পরিবেশ মন্ত্রী শাহাব উদ্দীন আহমদ, সিলেট সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র আলহাজ্ব আরিফুল হক চৌধুরী, সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, টাওয়ার হেমলেটস-এর সাবেক স্পীকার আব্দুল মুকিত চুন্নু, এটিএন বাংলা ইউকের ব্যুরো চীফ শফিকুল ইসলাম, হিউম্যান রাইটস এন্ড পিইবি ইউকের প্রেসিডেন্ট রহমত আলী, জকিগঞ্জ ওয়েল ফেয়ার এসোসিয়েশন ইউকের সেক্রেটারী আবুল হোসেন, সোনাসার সমাজ কল্যাণ সংস্থার প্রেসিডেন্ট আব্দুল খালিক, মাকামে মাহমুদ ট্রাভেলসের ম্যানেজিং ডিরেক্টর নুরুদ্দিন এজাজসহ বিশ্বনাথ-বালাগঞ্জের অনেক সংস্থা, প্রতিষ্ঠান ও সংবাদকর্মীগণ।

অভ্যর্থনা শেষে সংক্ষিপ্ত এক বক্তব্যে লন্ডন টাওয়ার হ্যামলেটস এর স্পীকার সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, “আপনাদের এই ভালোবাসা আমার কাছে অনেক মুল্যবান। দেশ-বিদেশে মানব সেবায় যাতে আল্লাহ আমাকে তাওফিক দেন, বিদেশ বিভুইয়ে দেশের ভাবমুর্তি সমুন্নত ও বৃদ্ধি করতে পাররি, সে জন্য সবার দোয়া চাই।”

উল্লেখ্য, বাংলাদেশী বংশোদ্ভূত স্পীকার আয়াস মিয়া বিনা প্রতিদ্বন্ধিতায় ২য় বারের মতো টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সর্বোচ্চ সম্মানিত স্পিকার (সিভিক মেয়র) পদে নির্বাচিত হন। লন্ডনের প্রাণকেন্দ্রে ২০ বর্গ কিলোমিটার এলাকা নিয়ে অবস্থিত তাঁর টাওয়ার হ্যামলেটস কাউন্সিল। কাউন্সিল এলাকার প্রায় ৩ লাখ জনসংখ্যার মধ্যে বাংলাদেশী রয়েছেন প্রায় ৩২%।