লন্ডনে মসজিদের বাইরে মুসলিম ব্যক্তির ওপর হামলা

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ১৬ ২০১৯, ০৪:১০

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলার কয়েক ঘণ্টার মধ্যেই লন্ডনের একটি মসজিদের বাইরে এক মুসলিমের ওপর হামলার ঘটনা ঘটেছে। স্থানীয় সময় শুক্রবার দুপুরে লন্ডনের ক্যানন স্ট্রিট রোডে এ ঘটনা ঘটে।

ঘটনার প্রত্যক্ষদর্শীদের করা একটি ভিডিওর বরাত দিয়ে সংবাদমাধ্যম দি ইনডিপেন্ডেন্ট-এর খবরে বলা হয়, দুই ব্যক্তিকে চলন্ত একটি গাড়ির ওপর হাতুড়ি ও লাঠি দিয়ে আঘাত করতে দেখা যায়। এক পর্যায়ে তারা গাড়িটির বনেটের ওপর উঠে যান এবং ভেতরে থাকা চালককে আঘাত করার চেষ্টা করেন।

হামলাকারীরা সংখ্যায় তিনজন ছিলেন। তারা সবাই শ্বেতাঙ্গ ও বয়স ২০ এর কোঠায় বলে ঘটনাস্থলে উপস্থিত ব্যক্তিরা জানিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, হামলাকারীরা আশাদিবি সেন্টার নামের ওই মসজিদের পাশ দিয়ে যাওয়ার সময় ইসলামবিরোধী গালি দিচ্ছিলো। এ ছাড়া তারা জুম্মার নামাজে অংশ নেওয়া মুসলিমদের ‘সন্ত্রাসী’ বলে সম্বোধন করেছিল।

পুলিশের বরাত দিয়ে সংবাদমাধ্যম ডেইলিমেইল জানায়, গাড়িতে থাকা ওই ব্যক্তি বয়স ২৭ বছর। তিনি এশিয়ার অধিবাসী। হামলায় তিনি মাথায় আঘাত পান। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তবে তিনি কোনো চিকিৎসা না নিয়েই হাসপাতাল ত্যাগ করেন।

এদিকে ঘটনার পর পুলিশে পৌঁছানোর আগেই তিন হামলাকারী একটি নীল গাড়িতে করে পালিয়ে যান। এ ঘটনায় এখনো কাউকে গ্রেপ্তার করা যায়নি বলে জানিয়েছে পুলিশ।

গতকাল শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে সন্ত্রাসী হামলায় ৪৯ জন মুসলিম নারী, পুরুষ ও শিশু নিহত হয়। তাদের মধ্যে অন্তত তিনজন বাংলাদেশি বলে জানা গেছে।