লন্ডনের টাওয়ার হেমলেটে ভি,আই,পি ফ্রেন্ডস গ্রুপের মত বিনিময় সভা অনুষ্ঠিত

একুশে জার্নাল

একুশে জার্নাল

জানুয়ারি ১৭ ২০১৯, ০০:৪৪

একুশে জার্নাল ডেস্ক:হিমেল শীতের সন্ধ্যায়  লন্ডনে টাওয়ার হেমলেটে বসবাসরত সামজিক যোগাযোগ  নেটওয়ার্ক হোয়াটআপে গঠিত ভি, আই, পি,ফ্রেন্ডস গ্রুপের এডমিন শাহান আহমেদ ও জগলুল খাঁন দ্বয়ের উদ্যোগে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

গত ১৫  জানুয়ারী ২০১৯ ইংরেজী মঙ্গলবার সন্ধ্যা ৭টায়  ইস্ট লন্ডনের স্থানীয় একটি রেস্টুরেন্টে আয়োজিত মতবিনিময় সভায় টাওয়ার হেমলেটের বিভিন্ন অঞ্চল থেকে এসে যোগ দেন প্রবাসীগণ। তারা কেউ ছিলেন কারো শৈশবের খেলার সাথী,কেউ হয়তো ছিলেন স্কুলের সহপাঠি আবার অনেকেই ছিলেন অনেকের অন্তরঙ্গ বন্ধু,কেউ আবার কর্ম  স্থলের সহযোগী,স্বজন এবং প্রতিবেশী। দীর্ঘ দিন পর একে অন্যের খোঁজখবর নেন,নতুন বছরের শুভেচ্ছা বিনিময় করেন, মেতে উঠেন অন্তরঙ্গ আড্ডায়। এসময় অন্যরকম এক আন্তরিকতার অনুভুতি বিরাজ করে উপস্থিত সকলের মধ্যে।
এর পর কোন ধরনের আনুষ্ঠানিকতা ছাড়াই অনুষ্ঠিত হয় মতবিনিময় সভা। সভার শুরুতে পারষ্পরিক পরিচিতি তুলে ধরেন আগত সকলেই । প্রত্যেকেই অতীতের  ফেলে আসা দিনের স্মৃতিচারণ করে সুন্দর সুন্দর বক্তব্য রেখে নতুন দের সুন্দর জীবন গঠনে উৎসাহী করেন।
প্রবাসে বন্ধু মহল কে সংগঠিত করে সমাজ ও এলাকার স্বার্থে কিছু বাস্তবমুখি পরিকল্পনা তুলে ধরে পরামর্শমূলক বক্তব্য রাখেন।
সভায় উপস্থিত ছিলেন মো: শাহান আহমেদ চৌধুরী ,জগলুল খাঁন,শিহাব মস্তফা,এ কে এম হেলাল,রিজওয়ানুল হুসেইন,সফর  উদ্দিন,শাহিদুল ইসলাম পিপলু,মাহবুব হোসেন,নাছার আহমেদ,সৈয়দ আব্দুল  মস্তফা,মুন্না মিয়া,সুরুক মিয়া,জাহিদ মিয়া,রাসেল আহমেদ,রুবেল আহমেদ,মাহমুদ আলী,সফিকুল খাঁন,জাহিদুর রহমান, আসাদুজ্জামান খাঁন,বশির আহমেদ,শেখ তানবির আহমেদ সিদ্দিকী, প্রমুখ।

সভায় সিদ্ধান্ত হয়, টাওয়ার হেমলেটে বসবাসরত আরো ফ্রেন্ডদের সংগঠিত করে আগামী ২৮ জুলাই, ফ্রান্সে আনন্দ ভ্রমন ও আরেকটি মতবিনিময় সভা আয়োজন করার, যাতে অধিক সংখ্যাক উপস্থিতি নিশ্চিত করার উপর গুরুত্বারোপ করা হয়।