লক্ষ লক্ষ মুসলমানকে নিগৃহীত করতেই তথাকথিত নাগরিকত্ব আইন পাশ করেছে হিন্দুত্ববাদী মোদি সরকার

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ২৪ ২০১৯, ১৯:৪৭

লক্ষ লক্ষ মুসলমানকে নিগৃহীত করতেই তথাকথিত নাগরিকত্ব আইন পাশ করেছে হিন্দুত্ববাদী মোদি সরকার।

 —অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ

মুসলমানদের কে নিশ্চিন্ন করা, তাদের বাড়ীঘর দখল করে একক হিন্দুবাদী রাষ্ট্র প্রতিষ্ঠা করার লক্ষেই বিতর্কিত নাগরীক আইন। প্রায় বারোশত মসজিদ বন্ধ করে দিয়ে মুসলমানদের উপর চরম জুলুম নির্যাতন করছে ভারত সরকার। সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির চেষ্টা করে মুসলমানদের নিগৃহীত করার পায়তারা করছে।

গতকাল মন্ঙলবার খেলাফত মজলিস বার্মিংহাম শাখা কর্তৃক আয়োজিত ভারতের বিতর্কিত নাগরীক আইন পাশের প্রতিবাদে এক সমাবেশে সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব অধ্যাপক আব্দুল কাদির সালেহ এই কথাগুলো বলেন।

স্থানীয় আস্টনস্থ দারুসসুন্নাহ একাডেমীর হলরুমে আয়োজিত শাখা সভাপতি মাওলানা এনামুল হাসান ছাবিরের সভাপতিত্বে ও সেক্রেটারী আ ফ ম শুয়াইবের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্য সহ সভাপতি মুফতি তাজুল ইসলাম, ক্বারী আব্দুল মুকিত আজাদ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বার্মিংহাম সহ সভাপতি গ্রেটার সিলেটের সেক্রেটারী আলহাজ খছরু খান, আলহাজ সৈয়দ ফজলুসসামাদ, মিডলেন্ডস সেক্রেটারী সৈয়দ কবির আহমদ, মাওলানা আব্দুল মতিন, হাফেজ আহমদ হুসাইন, ক্বারী আব্দুল খালিক মুশতাক, হাজী ফারুক মিয়া, মুহাম্মদ সায়েদ আলী, ভারতীয় নাগরীক মুহাম্মদ মুফাসসির হুসাইন। প্রমুখ।

সভায় বক্তারা বাংলাদেশের ঢাকসু ভিপি নুরুল হক নুরুর উপর ভারতের দালালদের হামলার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানান, এবং সন্ত্রাসীদের গ্রেফতার দাবী জানান।