রৌমারীতে বিএসএফ’এর গুলিতে বাংলাদেশী গরু ব্যবসায়ী নিহত

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

আগস্ট ১২ ২০২০, ১৮:০৩

কুড়িগ্রামের রৌমারী উপজেলার চরইটালুকান্দা সীমান্তে বিএসএফ’র গুলিতে আখিরুল ইসলাম (২২) নামের এক গরু ব্যবসায়ী নিহত হয়েছেন।

মঙ্গলবার দিবাগত রাত ১২ টার দিকে ভারত থেকে গরু পাড়াপাড়ের সময় তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে বিএসএফ। এতে তিনি মারাত্মকভাবে আহত হন। পরে তাকে হাসপাতালে নিয়ে আসার সময় মারা যান তিনি।

আখিরুল ইসলাম চরইটালুকান্দা গ্রামের মো.আবুল হোসেনের ছেলে।স্থানীয়রা জনান, মঙ্গলবার দিবাগত রাত ৮টার দিকে চরইটালুকান্দা সীমান্তের ১০৫২-১০৫৩ আন্তর্জাতিক পেইন পিলারের নিকট দিয়ে গরু পাড়াপাড় শুরু করেন একদল চোরাকারবারি। এ সময় বিএসএফ টের পেয়ে তাদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। চোরাকারবারিরা পালিয়ে আসার সময় হঠাৎ করে পাজরে গুলিবিদ্ধ হন আখিরুল। সেখানেই তিনি লুটিয়ে পড়েন। পরে তার সঙ্গীরা তাকে তুলে নিয়ে আসেন।

এ বিষয়ে জামারপুর ৩৫ বিজিবি’র ব্যাটালিয়ন কমান্ডার এস এম আজাদ বলেন, বিএসএফ’র গুলিতে গরু ব্যবসায়ী মারা যাওয়ার সংবাদটি আমরা শুনেছি। তবে এটা নিশ্চিত নই। আমরা চেষ্টা করছি বিষয়টি নিশ্চিত হতে। জানতে পারলে জানাবো।

সীমান্তে বিএসএফ এর গুলিতে হত্যাকান্ডের বিষয় রৌমারী থানার অফিসার ইনচার্জ আবু মোহাম্মদ দিলওয়ার হাসান এনাম ঘটনার সত্যতা শিকার করে বলেন আমাদের লোকজন ঘটনাস্থলে গিয়েছে। মৃত্যু আকিরুলের পরিবার গোপনে তাকে দাফন করেছে। এ বিষয় টি নিয়ে মামলার প্রস্ততি চলছে।