রাঙ্গামাটিতে “ফুড অন দ্যা ওয়াল” চালু করলেন স্বপ্নবুনন

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুলাই ২৮ ২০১৯, ১২:৪৬

ইমাম হোসাইন কুতুবী

সামাজিক ও সেচ্ছাসেবী সংগঠন “স্বপ্নবুনন” এর উদ্যোগে রাঙ্গামাটির কলেজ গেইটস্থ “খাজা ভোজন” হোটেলে বিকেল ৪ টায় চালু করলেন ব্যতিক্রমধর্মী প্রজেক্ট “ফুড অন দ্যা ওয়াল”

এই ব্যতিক্রমী প্রজেক্ট উদ্বোধন করেন রাঙ্গামাটি পৌরসভার প্যানেল মেয়র মোঃ জামাল উদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রকৌশলী জনাব নূর তালুকদার মুন্না,দৈনিক পার্বত্য চট্টগ্রাম পত্রিকার বার্তা সম্পাদক সাংবাদিক সাইফুল উদ্দিন এবং স্বপ্নবুননের সকল সেক্রেটারিয়েট মেম্বাররা।

প্রকৌশলী নুর তালুকদার মুন্না বলেন “ফুড অন দ্যা ওয়াল ” এর মাধ্যমে যে কেউ খুব সহজেই একজন ক্ষুধার্তকে খাবার খাওয়াতে পারেন কোন ঝামেলা ও সময় ব্যয় না করা ছাড়াই।”ফুড অন দ্যা ওয়াল” এর নিয়মানুসারে যে কোন এক বা একাধিক রকমের খাবারের মূল্য দান করে রেখে যেতে পারেন দোকানদারের কাছে একজন ক্ষুধার্তের জন্য।

যখনি একজন গরিব,অসহায়,ক্ষুধার্ত ভিক্ষুক আসবেন, গ্রাহকের দেয়া খাবার অনুযায়ী সমপরিমাণ খাবার দোকানদার বিনামূল্য ক্ষুধার্ত ও ভিক্ষুককে প্রদান করবেন। তিনি আরোও বলেন “ফুড অন দ্যা ওয়াল” আমার জানা মতে এটি বাংলাদেশে প্রথম প্রজেক্ট, আমরা দেশের বিভিন্ন জায়গায় আরো চালু করবো ইনশাল্লাহ।

‘ফুড অন দ্যা ওয়াল’ উদ্বোধনকালে রাঙ্গামাটি পৌরসভার প্যানেল মেয়র মোঃ জামাল উদ্দিন বলেন, “এটি নিঃস্বন্দেহে খুবই ভাল উদ্যোগ”। এছাড়া তিনি স্বপ্নবুননের সুদীর্ঘ পথ চলার শুভকামনা জানান।

দৈনিক পার্বত্য চট্টগ্রাম এর বার্তা সম্পাদক মিডিয়া কর্মী মোঃ সাইফুল উদ্দিন বলেন,”ক্ষুধার্ত ও অসহায় মানুষদের জন্য এই প্রজেক্টটি অনেক ভাল ফলাফল বয়ে আনবে। স্বপ্নবুননের প্রতিটি সদস্য যেনো ভবিষ্যতে আরো স্বপ্ন স্বারকের স্বাক্ষর বয়ে নিয়ে যেতে পারে সেই কামনা করি।