রংপুরের পীরগঞ্জে করোনা উপসর্গ নিয়ে এক যুবকের মৃত্যু, নমুনা সংগ্রহ

একুশে জার্নাল

একুশে জার্নাল

এপ্রিল ১৭ ২০২০, ২৩:৪৬

রংপুরের পীরগঞ্জে করোনা উপসর্গ নিয়ে ফারুক মিয়া (৪২) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। সে উপজেলার বড় আলমপুর ইউনিয়নের খস্টি গ্রামের পল্লী চিকিৎসক আব্দুল জলিল মিয়ার ছেলে।

এলাকাবাসি জানায়, ওই যুবক কয়েকদিন ধরে জ্বর, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। শুক্রবার ভোর রাত সাড়ে ৪টার দিকে নিজ বাড়িতে সে মৃত্যুবরণ করে। দুপুর ১২ টার দিকে ক্ষুদ্র পরিসরে নামাজে জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। এর আগে বৃহস্পতিবার তার নমুনা সংগ্রহ করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগের চিকিৎসকরা।

মৃত যুবকের চাচা সাবেক ইউপি সদস্য সিদ্দিক জানান, ফারুক নিয়মিত কৃষিকাজ করতো। সে কখনও বাড়ির বাহিরে যেত না। নারায়নগঞ্জ বা ঢাকা ফেরত মন্তব্য করে অনলাইনে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালানো হয়েছে। তিনি বলেন ফারুক রংপুর চোখে দেখেনি, গাড়িতে উঠতে তার এলার্জি ছিল। প্রতি বছর এই মৌসুমে ফারুক মাথায় প্রচন্ড ব্যাথাসহ জ্বরে ভুগতো। হাতাপাতালে গিয়ে স্যালাইন পুশ করলেই সে সুস্থ্য হয়ে উঠতো। সম্প্রতি মায়ের মৃত্যুতে ভেংগে পড়ে। অসুস্থ্য হলেও হাসাপাতালে যেতে অপারগতা প্রকাশ করে।

এদিকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুহুল আমিন বুলেট জানান, কয়েকদিন ধরে জ্বর সর্দি কাশিতে অসুস্থ্যতার খবর পেয়ে গত বৃহস্পতিবার মৃত যুবকের নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। আশা করছি আজ (শনিবার) সকালে ফলাফল পেলে করোনা আক্রান্ত ছিলেন কিনা তা নিশ্চিত হওয়া যাবে।