ময়মনসিংহ বিভাগে বেড়েই চলেছে করোনা রোগী

একুশে জার্নাল

একুশে জার্নাল

এপ্রিল ১৯ ২০২০, ০০:১৯

নূরুজ্জামান সরকার নীহার বকুল, তারাকান্দা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে করোনাভাইরাস(কোভিড-১৯) পরীক্ষায় প্রতিদিন বাড়ছে পজিটিভ রোগীর সংখ্যা সেই সাথে বাড়ছে আতঙ্ক,একের পর এক জেলা লকডাউন করার পরেও কমছে না বৈশ্বিক এ মহামারীর প্রকোপ। ইতিমধ্যে ময়মনসিংহ জেলায় মারা গেছেন আব্দুল কাদির নামে সর্বপ্রথম সনাক্ত রোগীটি। আট দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে মারা গেলে তাকে জেলা শহরের ভাঁটিকাশর গোরস্থানে দাফন করা হয়।

আজ ১৮ এপ্রিল সর্বমোট ১৮৮ টি স্যাম্পল এর পরীক্ষা সম্পন্ন হয়েছে ময়মনসিংহ মেডিকেল কলেজের মাইক্রো বায়োলজিকেল ল্যাবে। এগুলোর মাঝে ১০টি স্যাম্পল করোনা পজিটিভ এসেছে। যার মাঝে, জামালপুর ৩ জন(১ জন ইসলামপুর,২ জন মাদারগঞ্জ), নেত্রকোনা ৩জন(আটপাড়া ১জন, খালিয়াজুড়ি ২ জন), ময়মনসিংহের ৪ জন(যার মধ্যে ঈশ্বরগঞ্জ ১ জন, মুক্তাগাছা ১ জন, গফরগাঁও ১ জন এবং ময়মনসিংহ সদরে ১ জন)।

এজন্য চারটি জেলার প্রশাসকগণ সর্বত্র লকডাউন মানাতে কঠোরতা গ্রহণে উদ্যোগী হয়েছে। সবার কষ্ট হলেও ঘরে থাকতে ও সরকারের নির্দেশনা মেনে এই মহামারী হতে সবাই দ্রুত উত্তরণ করে আবার সুন্দর এক পৃথিবীতে ফিরে যেতে সহায়তা করতে সকলের প্রতি আহ্বান জানান বিভাগীয় কমিশনার।