মৌলভীবাজারে ছড়াকারদের ছড়া আড্ডা অনুষ্ঠিত

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

সেপ্টেম্বর ১৩ ২০১৯, ১২:২৪

একুশে জার্নাল ডেস্ক: মৌলভীবাজার জেলায় অবস্থানরত ছড়াকার ও ছড়াপ্রেমীদের নিয়ে বৃহস্পতিবার (১২সেপ্টেম্বর) বিকাল ৫টায় মৌলভীবাজার পাবলিক লাইব্রেরিতে ছড়া আড্ডা অনুষ্ঠিত হয়েছে ।

অনুষ্ঠানের উদ্যোক্তা ছড়াকার মোস্তফা কামাল সাগর ও ছড়াকার হাম্মাদ তাহমীমের যৌথ সঞ্চালনায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ছড়াকার মুস্তাকিম আল মুনতাজ। এবং ছড়াবিষয়ক প্রবন্ধ পাঠ করেন ছড়াকার মোস্তফা কামাল সাগর।

উক্ত ছড়াড্ডায় প্রবীণদের মধ্যে উপস্থিত ছিলেন আশির দশকের শক্তিমান ছড়াকার ও মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি জনাব আব্দুল হামিদ মাহবুব, দেশপক্ষ পত্রিকার সম্পাদক মৌসুফ চৌধুরী, ছড়াকার জনাব আবু সাঈদ রুপিয়ান, ছড়াকার আবদাল মাহবুব কোরেশি, কবি আফজালুর রহমান কল্লোল, কবি জুনাইদ জামান, গবেষক জুবায়ের ইব্রাহীম সহ আরো অনেকেই।

নবীনদের মধ্যে উপস্থিত ছিলেন ছড়াকার আতাউর রহমান রাহাত, মুজাহিদুল ইসলাম, আমীন মুহাম্মদ, মনিরুল ইসলাম জহির, আব্দুল কাইয়ূম, নূহ বিন হুসাইন, ছড়াপ্রেমী জুনাইদ আহমেদ জুনেদ প্রমূখ।

অনুষ্ঠানে প্রত্যেক ছড়াকার স্ব- স্ব ছড়া পাঠ করেন। এবং সর্বসম্মতিক্রমে প্রাক্তন নাম ‘মৌলভীবাজার ছড়া সংসদ’ নামে ছড়া-সংগঠন পরিচালিত হওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। এবং প্রত্যেক মাসের ২য় ও ৪র্থ বৃহস্পতিবার ছড়া আড্ডা অনুষ্ঠিত হবে বলে সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়।

 

ইজে/জেআর