মুফতি ফয়জুল করিমের উপর হামলায় হেফাজতের নিন্দা ও প্রতিবাদ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ১৩ ২০২৩, ২১:৪৯

১২ জুন (সোমবার) অনুষ্ঠিত বরিশাল সিটি করপোরেশনের মেয়র নির্বাচনে মেয়র পদপ্রার্থী ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির মুফতি সৈয়দ ফয়জুল করিমের ওপর হামলা করে তাঁকে আহত করার সন্ত্রাসী ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন হেফাজতে ইসলামের আমীর আল্লামা শাহ মুহ্ব্বিুল্লাহ বাবুনগরী।

আজ মঙ্গলবার (১৩ জুন) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে আমিরে হেফাজত বলেন, “৯২ ভাগ মুসলিম অধ্যুষিত দেশে প্রকাশ্য দিবালোকে প্রশাসনের চোখের সামনে নবীদের উত্তরসুরী একজন আলেমের উপর সন্ত্রাসীদের নির্ব্ঘি হামলার ঘটনা কোনভাবেই মেনে নেওয়া যায় না। এই ঘটনা দেশের আলেম সমাজ ও ইসলামপ্রিয় তাওহিদী জনতার হৃদয়ে মারাত্মকভাবে আঘাত দিয়েছে। আলেম-ওলামারা উভয় জগতে সম্মানিত। এদের সম্মান করা সকল মুসলিমের নৈতিক দায়িত্ব। আমি জানি এ দেশের জনগণ দ্বীনপ্রিয়, রসূলপ্রিয় এবং আলেম-ওলামা ও পীর-মাশায়েখপ্রিয়। দেশের কোন সুনাগরিকের পক্ষ থেকে এরূপ আচরণ আশাতীত ব্যাপার।

তিনি বলেন, তাহলে এরা কারা? যারা দিবালোকে একজন আলেমের গায়ে হাত দিতে দ্বিধাবোধ করল না? এরা আর যাই হোক না কেন, বাংলাদেশের সুনাগরিক হতে পারে না। আমরা জানি এই দেশে সকল জনগণের সমানভাবে গণতান্ত্রিক অধিকার রয়েছে। সুতরাং কেউ কারো অধিকার চর্চায় নিজের জোর দেখানো, দমননীতি অবলম্বন করা সম্পূর্ণঅনৈতিক। আর একজন মুসলিম হিসেবে কোন আলেমকে যে কোন উপায়ে অসম্মান করা ঈমানবিরোধী কাজ ও জঘন্যতম অপরাধ। রসূল কারীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, যে ব্যক্তি আলেম -ওলামার সম্মান করে না সে আমার উম্মত নয়। আমার ধারণা মতে এদের ছেড়ে দেয়া উচিত হবেনা। কারণ এরূপ সুযোগ পেলে তারা বারবার অনধিকার চর্চা করে দেশের ভাবমূর্তী নষ্ট করা এবং দেশের শান্তিও শৃঙ্খলার সহিত বসবাসের পরিবেশ খর্ব করার সুযোগ পাবে।

হেফাজত আমীর বলেন, আমরা শান্তিতে বিশ্বাসী ও শান্তিপ্রিয়। কেউ কারো উপর অন্যায় করুক বা কারো উপর বিনা দোষে জুলুম হোক তা আমরা চাই না। তাই আমি সরকারের কাছে আলেমের উপর হামলাকারী এসকল দৃষ্কৃতকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাচ্ছি। আমি মনে করি আলেম – ওলামাদের মান- সম্মান রক্ষার বিষয়টি সুনিশ্চিত করা সরকারের গুরুত্বপূর্ণদায়িত্ব। আমি আশা করি সরকার এ বিষয়ে অনতিবিলম্বে ব্যবস্থা গ্রহণ করে জণগনকে শান্তকরতে সচেষ্ট হবেন’।

আমীরে হেফাজত বলেন, ‘এখনো পর্যন্তঅনেক আলেম- ওলামা কারাগরে জীবন কাটাচ্ছেন। আমি সরকারের কাছে তাদের দ্রুত মুক্তির দাবী জানাচ্ছি। আলেমদের সম্মান করলে, তাদের মুহাব্বত করলে আল্লাহ আপনাদেরকেও সম্মান দিবেন। অন্যথায় আল্লাহর আযাব-গযব থেকে বাঁচা কঠিন হবে’।

দেশের সর্বজন শ্রদ্ধেয় এই আলেম আরো বলেন, “দুর্ভাগ্যজনক বিষয় হলো- এই ঘটনার বিষয়ে সাংবাদমাধ্যমের প্রশ্নের জবাবে যখন ‘প্রধান নির্বাচন কমিশনার’ উল্টো জিজ্ঞেস করেন, প্রধান এই প্রার্থী ‘ইন্তেকাল’ করেছেন কিনা,- এতে আমরা হতাশ হয়ে যাই। তাঁর মত একজন দায়িত্বশীল ব্যক্তি থেকে এরূপ বক্তব্য আমরা কখনো আশা করিনি। আমার মতে সিইসিদের ভাষা এরূপ হওয়া উচিত নয়। কারণ এসব কথা ভিন্ন কিছুর দিকে ইঙ্গিত করে।

হেফাজত আমীর আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী ইসলাম, দেশ, জাতি, উম্মাহর স্বার্থরক্ষা এবং সর্বস্তরে ন্যায়, ইনসাফ, সুবিচার ও দেশের মানুষের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে মহান আল্লাহর কাছে দোয়া করেন এবং সর্বস্তরের আলেম সমাজ ও তাওহীদি জনতাকে ঐক্যবদ্ধ থাকার উদাত্ত আহ্বান জানান।