মুফতি তাকী উসমানির উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সিলেটে আইম্মা পরিষদের বিক্ষোভ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মার্চ ২৪ ২০১৯, ১৬:৪৪

একুশে জার্নাল:
দারুল উলুম করাচির প্রধান মুফতি,পাকিস্তানের সাবেক বিচারপতি ও বিশ্বের অন্যতম ইসলামী স্কলার আল্লামা মুফতি তাকি উসমানির গাড়িতে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে, এতে গাড়িতে থাকা দুই নিরাপত্তা রক্ষী নিহত হয়েছেন। জানা যায়, গত শুক্রবার দুপুরে তাকে বহন করা গাড়ি সহ অপর একটি গাড়িতে হামলা চালানো হয়। এতে তাকি উসমানি সহ তার স্ত্রী গুরুতর আহত হয়েছেন।
.
আজ ২৪ মার্চ’১৯ ইং রবিবার বাদ আছর উক্ত হামলার প্রতিবাদে জাতীয় উলামা মাশায়েখ আইম্মা পরিষদ সিলেট জেলা শাখার উদ্যোগে নগরীতে এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
বিক্ষোভপূর্ব সমাবেশে জাতীয় উলামা মাশায়েখ আইম্মা পরিষদ সিলেট জেলা শাখার আহবায়ক মাওলানা জুবায়ের আহমদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ ইষ্ট মেডিকেল কলেজের অধ্যাপক ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় সদস্য ডাক্তার মোয়াজ্জেম হোসেন খান।
.
প্রধান অতিথি তার বক্তব্যে উক্ত হামলার তীব্র নিন্দা জানান এবং আল্লামা তাকী উসমানী ও তার স্ত্রীর সুস্থতা কামনা করেন। তিনি বলেন মুফতী তাকী উসমানী বাংলাদেশের অন্যতম বন্ধু,স্বাধীনতা পরবর্তী সময়ে তিনি বাংলাদেশ আগমন করে আমাদের দেশের মানুষের সাথে হ্রদত্যতার সম্পর্ক তৈরী করেছিলেন, তিনি বাংলাদেশ তথা সারা পৃথিবীর মুসলিম উম্মাহর হ্রদয়ের স্পন্দন। তার উপর এই হামলা ইসলাম বিদ্বেষীদের গভীর চক্রান্ত এবং ষড়যন্ত্রের একটি অংশ।
একের পর এক হামলার মাধ্যমে তারা ইসলামের ক্ষতি করার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। এদের ষড়যন্ত্র রুখে দিতে ইসলামের সৈনিকেরা অংজ্ঞিকারবদ্ধ। বক্তব্য শেষে মহান আল্লাহ তায়ালার নিকট হামলায় নিহত দুই নিরাপত্তা রক্ষীর শাহাদাতের মর্যাদা কামনা করেন।
.
উপস্থিত ছিলেন আলহাজ্ব নজির আহমদ,মুফতী ফখর উদ্দিন, ডাক্তার রিয়াজুল ইসলাম, আলহাজ্ব আব্দুল করিম, আলহাজ্ব ইসহাক আহমদ, মাও: রেদওয়ানুল হক চৌধুরী রাজু, মাও: জিল্লুর রহমান, আলহাজ্ব হাফিজ মাওলানা ইমাদ উদ্দিন, হাফিজ মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা ফয়জুল হাসান চৌধুরী, মাওলানা আব্দুল্লাহ আরাফাত, মাওলানা আব্দুল্লাহ আল মামুন, মাও: আমির উদ্দিন, এম এ মতিন বাদশা, আনোয়ার হোসাইন, মাও: মনির হোসেন, মো. মাইদুল ইসলাম, মুফতী লোকমান খান, হাফিজ ইব্রাহিম আহমদ, মাওলানা ইমরান আহমদ, মাওলানা মতিউর রহমান খান, হাফিজ মাওলানা আজাদ খন্দকার, মাওলানা রাশিদুল হক্ব চৌধুরী, জাবেদ আহমদ, আরিফ আহমেদ, আনোয়ার হোসাইন, মুহাম্মদ মাইন উদ্দিন, মাও:ফুরকান আহমেদ সহ-প্রমুখ।