মিলেছে দাওরায়ে হাদীস পরীক্ষা গ্রহণের অনুমতি, খুলছে সব ক‌ওমী মাদ্রাসা

একুশে জার্নাল

একুশে জার্নাল

আগস্ট ১৮ ২০২০, ১৩:১১

ইলিয়াস সারোয়ার: 

ক‌ওমী মাদ্রাসা শিক্ষাসূচীর সর্বোচ্চ স্তর দাওরায়ে হাদীস পরীক্ষা গ্রহণের অনুমতি মিলেছে আজ। খুলে দেয়া হচ্ছেছে সব ক‌ওমী মাদ্রাসাও।

আজ বেলা সাড়ে বারোটার দিকে মাওলানা ইয়াহিয়া মাহমুদ ও ড. মুশতাক আহমদ ফেসবুক লাইভ ও পোস্টের মাধ্যমে এ তথ্য জানান।

মাওলানা ইয়াহিয়া মাহমুদ জানান, আজ সকাল ৯ টা ৭ মিনিটে ক্যাবিনেট সচিব আমাকে মেসেজ দিয়ে পরীক্ষা গ্রহণের প্রস্তুতি নিতে অনুরোধ করেছেন। তাই আশা করছি এখন থেকে স্বাস্থ্যবিধি মেনে কওমি মাদ্রাসাসমূহের সকল বিভাগের কার্যক্রম চালানো যাবে। এতে সরকারি কোনো বাধার মুখে আর পড়তে হবে।

ড. মুশতাক আহমদ তার ফেসবুক পোস্টে জানান, আল হামদু লিল্লাহ। সুখবর। মুহতারাম কাওমী উলামা! আপনারা দুআ করেছেন। আমরা চার বন্ধু মেহনত করেছি। মহান আল্লাহ আপনাদের সেহেরগাহী ও কান্নার ইজ্জত রেখেছেন। ফলে এখন হিফজখানার পর কিতাবখানার জন্যও খোলার সুখবর চলে আসছে। তবে মহামারী থেকে সাবধানতা অবলম্বন ও সুরক্ষা গ্রহণে যেন বিন্দুমাত্র ত্রুটি না ঘটে। ওলিল্লাহিল হামদ।
কাজেই ছাত্র ছাত্রীদের স্থগিত থাকা পরীক্ষার আয়োজন গ্রহণ করুন। অনুমতি হয়ে গিয়েছে। শোকর আলহামদু লিল্লাহ।

উল্লেখ্য, সোমবার (১৭ আগস্ট) সচিবালয়ে জাতীয় দ্বীনি মাদ্রাসা শিক্ষা বোর্ডের সহ-সভাপতি ড. মাওলানা মুশতাক আহমদ ও মাওলানা ইয়াহইয়া মাহমুদ এবং বোর্ডের মহাসচিব মুফতি মোহাম্মদ আলী এবং মাওলানা মুজিবুর রহমানসহ কওমি আলেমদের একটি প্রতিনিধি দলের সঙ্গে মাদরাসা খোলার ব্যাপারে বৈঠক করেন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। বৈঠক শেষে তিনি বলেছিলেন, অতি অল্প সময়ের মধ্যেই মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।’