মাস্টার সিরাজুল ইসলাম ছিলেন পরোপকারি ও দ্বীনদার ব্যাক্তি-লন্ডনে আলোচণা সভায় বক্তারা

একুশে জার্নাল

একুশে জার্নাল

জানুয়ারি ০৫ ২০১৯, ২১:২৯

একুশে জার্নাল ডেস্ক: খেলাফত মজলিস হেকনী শাখার সভাপতি মাওলানা আমিরুল ইসলামের মরহুম আব্বা মাস্টার সিরাজুল ইসলাম (রাহঃ) এর স্মরণে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
গত ৩১ ডিসেম্বর ২০১৮ ইস্ট লন্ডনস্থ আলহুদা সেন্টারে অনুষ্ঠিত দোয়া মাহফিল খেলাফত মজলিস হেকনী শাখার সাধারণ সম্পাদক হাফিজ মুহাম্মদ আলীর পরিচালনায় এতে কোরআন তেলাওয়াত করেন টাওয়ার হামলেটস শাখার সহ সভাপতি হাফিজ ইমদাদুর রাহমান।

উক্ত দোয়া মাহফিলে প্রধান অথিতি ছিলেন যুক্তরাজ্য শাখার সাধারণ সম্পাদক মাওলানা শাহ মিজানুল হক । বক্তব্য রাখেন, যুক্তরাজ্য শাখার সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল করীম, বায়তুলমাল সম্পাদক মাওলানা তায়ীদুল ইসলাম ,লন্ডন মহানগরী সেক্রেটারি মাওলানা আনিসুর রহমান ।মাওলানা শাহ মিজানুল হক বলেন, পিতা-মাতার হক বা অধিকার আদায় করা সকল সন্তানের দায়িত্ব ও কর্তব্য।
আল্লাহর এবাদতের সাথে সাথে মাতা-পিতার সঙ্গে সদ্ব্যবহার করতে হবে। তাঁদের সাথে কখনও বিরক্তিসূচক ও অবজ্ঞামূলক কথা বলতে পারবে না এবং তাঁদের সঙ্গে সম্মানের সঙ্গে কথা বলার আহবান জানান।

হেকনী শাখার সভাপতি মাওলানা আমিরুল ইসলাম, তিনি তাঁর মরহুম আব্বার জীবনের নেক আমল তথা সমাজে ইনসাফ প্রতিষ্ঠার কর্মকান্ড আলোচনা করতে গিয়ে অশ্রুসিক্ত হয়ে বলেন, হে আল্লাহ! আমার আব্বাকে ক্ষমা করে ভালোবাসো যেভাবে তিনি আমাকে শিশুকালে ভালোবাসা দিয়ে লালন পালন করেছিলেন এর চেয়ে বেশী রহমত দান কর আমার আব্বার উপরে।

এতে উপস্তিত ছিলেন,মরহুমের স্মরণ করে বক্তব্য রাখেন, মাওলানা ময়নুল ইসলাম, লন্ডন সিটির সহ সাধারণ সম্পাদক মাওলানা নুফাইছ আহমদ বরকতপুরী,মাওলানা নাছির উদ্দিন, মাওলানা নুরুল ইসলাম প্রমুখ ।