মানুষের কল্যাণ ও অধিকারকে নিশ্চিত করার জন্য খেলাফত ভিত্তিক রাষ্ট্র প্রতিষ্ঠার প্রয়োজন: মুহাম্মদ মুনতাসির আলী

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

এপ্রিল ১৩ ২০২২, ০৪:৫৩

বিশ্বনাথ সংবাদদাতা, আনহার বিন সাইদ: মানুষের কল্যাণ ও অধিকারকে নিশ্চিত করার জন্য খেলাফত ভিত্তিক রাষ্ট্র প্রতিষ্ঠার প্রয়োজন বলে মন্তব্য করেছেন খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব মুহাম্মদ মুনতাসির আলী।

১২ এপ্রিল (মঙ্গলবার) বিশ্বনাথের দশঘর ও দেওকলস খেলাফত মজলিসের যৌথ উদ্যোগে ইউনিয়ন শাখা কর্তৃক আয়োজিত মাহে রমজানের তাৎপর্য শীর্ষক ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, মেম্বার চেয়ারম্যান এমপি ও মন্ত্রী হলেই দুনিয়া ও আখেরাতের কল্যাণ নিশ্চিত হয়না, যারা দুনিয়ার কল্যাণকে কিংবা দুনিয়ার সাময়িক চাকচিক্য, ধন দৌলত ও ক্ষমতাকে প্রাধান্য এবং আল্লাহ রাসুল ও দ্বীনকে ভূলে গিয়েছে তারা সাময়িক ভাবে লাভবান হতে পারে, কিন্তু চুড়ান্তভাবে তারা ক্ষতিগ্রস্ত হবে।

এই পৃথিবীতে একজন ইউনিয়ন পরিষদের মেম্বার, চেয়ারম্যান, এমপি যা ই কিছু হন কিন্তু এই দায়িত্ব নিয়ে আল্লাহর পক্ষ থেকে মানুষের কল্যাণের জন্য যখন কাজ করবেন তখন এই দায়িত্ব ছোয়াবের কারণ হবে।

আর যখন সে এই দায়িত্ব নিয়ে নিজের মেদভুড়ি বড় করার এবং পাওয়ার দেখানোর জন্য কাজ করবে তখনই এটা শয়তানের কাজে পরিনত হয়ে যাবে।

সুতরাং আমি মনে করি মানুষের কল্যাণ ও অধিকারকে নিশ্চিত করার জন্য খেলাফত ভিত্তিক রাষ্ট্র প্রতিষ্ঠার প্রয়োজন রয়েছে।যত বেশী মানুষের কল্যাণে কাজ করবেন তত বেশী ঈমান ও আমল মজবুত হবে।

খেলাফত মজলিস দশঘর ইউনিয়ন শাখার সভাপতি মাওলানা লুকমান আলীর সভাপতিত্বে এবং দেওকলস ইউনিয়ন খেলাফত মজলিসের সভাপতি হাফেজ রাসেল আহমদ শিকদারের সঞ্চালনায়, স্থানীয় ময়নাগঞ্জ বাজারের শেখ মহল কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত আলোচনা সভায় মুহাম্মদ মুনতাসির আলী আরোও বলেন, বর্তমান সংসদের মেয়াদ প্রায় তিন বৎসর চলেগেছে। একজন সংসদ সদস্য তার চাহিদা অনুয়ায়ী সরকারের বার্ষিক বরাদ্ধ থেকে ৫০ কোটি টাকার উন্নয়ন কাজ সে করাতে পারে, সে হিসাবে অত্র নির্বাচনি আসনে এই তিন বৎসরে একশত পঞ্চাশ কোটি টাকার উন্নয়ন কাজ হওয়ার কথা কিন্তু এই তিন বৎসরে বিশ্বনাথ থেকে জগন্নাথপুরের রাস্তাটি মেরামতই হলো না। বিশ্বনাথে নতুন একটি রাস্তা, স্কুল কলেজ কিছুই হলো না!

তিনি দ্বীন প্রতিষ্ঠার আন্দোলনের মাধ্যমে মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনের আহবান জানান উপস্থিত নেতাকর্মীদের।

এতে বিশেষ অতিথি হিসাবে আলোচনা রাখেন, খেলাফত মজলিসের সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা নেহাল আহমদ, খেলাফত মজলিসের সিলেট জেলার সাংগঠনিক সম্পাদক ও বিশ্বনাথ উপজেলা শাখার সভাপতি কাজী মাওলানা আব্দুল ওয়াদুদ।

এতে অন্যানোর মধ্যে উপস্থিত ছিলেন খেলাফত মজলিস বিশ্বনাথ পৌর শাখার সভাপতি সায়েফ আহমদ শায়েক, উপজেলা শাখার সহ-সভাপতি মুফতি শিহাব উদ্দীন,সাধারণ সম্পাদক মাওলানা হাবিবুর রহমান,সাংগঠনিক সম্পাদক  মাওলানা সাদিকুর রহমান, দেওকলস ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান খাইরুল আমিন আজাদ, ছাত্র মজলিসের সাবেক সহযোগী সদস্য, মাও,কাওছার আহমদ, পৌর সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা শরিফ উদ্দীন,মাওলানা এমদাদুল্লাহ, সংগঠক তাজুল ইসলাম, বিশ্বনাথ সাংবাদিক ক্লাবের আহ্বায়ক  মোঃ শাহিন উদ্দিন, বিশ্বনাথ সাংবাদিক ক্লাবের আহবায়ক কমিটির সদস্য আনহার বিন সাইদ,ইউনিয়ন খেলাফত মজলিসের নেতা মুফতি আব্দুল কাইয়ুম জিহাদী , মাওলানা কামরুল ইসলাম, দশঘর ইউনিয়ন খেলাফত মজলিসের সাধারণ সম্পাদক মাওলানা ফয়ছল আহমদ,হাফিজ আমিন উদ্দীন,মাওলানা নুরুল আমীন, ছাত্র মজলিস এর সভাপতি মোঃ নুর ইসলাম, হাফিজ কাওছার আহমদ প্রমুখ।

মোনাজাত পরিচালনা করেন, ময়নাগঞ্জ বাজার জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আব্দুর রহমান।