মাননীয় প্রধানমন্ত্রীর নিকট দারুল আরকাম শিক্ষকদের খোলা চিঠি

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মার্চ ২৯ ২০২০, ০০:৪৮

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট দারুল আরকাম ইবতেদায়ী মাদরাসার ২০২০ জন শিক্ষক-শিক্ষিকা খোলা চিঠি করলেন

মাননীয় প্রধানমন্ত্রী !

আমরা আলেম সমাজ এই দেশের জনগণ ! বাংলাদেশের জনগণ ! আপনার পিতা স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে দেশ স্বাধীন করে দিয়ে গিয়েছেন আমরা সেই দেশের সন্তান। দেশের আর্থসামাজিক উন্নয়নে রাষ্ট্রের অন্যান্য শ্রেণী পেশার মানুষের মতো আমরাও অবদান রেখে যাচ্ছি। ভবিষ্যতেও রেখে যাবো ইনশাআল্লাহ। আর সেই পথ আপনার মাধ্যমেই সৃষ্টি হয়েছে। কওমি স্বীকৃতি ও ইফার মউশিক প্রকল্পের দারুল আরকাম মাদ্রাসায় ১০১০ জন কওমি সনদধারীদের চাকরি প্রদান যার উজ্জ্বল দৃষ্টান্ত। কিন্তু কালের পরিক্রমায় আজ আমরা অনেকটাই দিশেহারা ! চিন্তিত ! বিপদগ্রস্থ ! হতাশাগ্রস্থ !

মাননীয় প্রধানমন্ত্রী!

গত জানুয়ারি,২০২০ হতে আমরা অনেকটাই অন্ধকারের মাঝে অবস্থান করছি। ইফার মউশিক প্রকল্পের(৬ষ্ঠ পর্যায়ের) মেয়াদ ২০১৯ সনের ডিসেম্বরে শেষ হয়ে যাওয়ার পর থেকে অফিস কর্তৃপক্ষের কেবল মৌখিক নির্দেশনার আলোকে প্রায় ৩ মাস আমরা বিনা বেতনে পূর্ণাঙ্গ রূপে পূর্ণকালীন কার্যক্রম হাসি মুখে চালিয়ে আসছি। এই আশায় যে, এই দারুল আরকাম মাদ্রাসার প্রতিষ্ঠাতা আপনি। আপনার হাতে গড়া এই প্রতিষ্ঠানের শিক্ষকগণ কখনো আশ্রয়হীন হয়ে পড়বে এটা আমরা কখনোই বিশ্বাস করি না।কিন্তু সময় যতই গড়াচ্ছে দুশ্চিন্তার কালো মেঘ ততই ঘুণিভূত হচ্ছে ! নিন্দুকেরা আমাদের কুটু কথা বলছে ! তারা বলছে, আমরা ব্যবহৃত হয়েছি। নির্বাচনের সাথে সাথে আমাদের প্রয়োজনও নাকি শেষ হয়ে গিয়েছে ! আমরা নিন্দুকদের কথায় কান দিতে চাই না। আমরা তাদেরকে জানাতে চাই, কওমি জননী, বঙ্গবন্ধু কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের সাথে কখনোই এমনটা করতে পারেন না। তিঁনি করবেন না সেই আত্ববিশ্বাস আমাদের আছে।

মাননীয় প্রধানমন্ত্রী ! একমাত্র আপনিই পারেন আপনার প্রতিষ্ঠিত প্রতিষ্ঠান দারুল আরকাম ইবতেদায়ী মাদরাসার আলোড়ন সৃষ্টির এ শিক্ষা ব্যবস্থার ধারাকে অক্ষুণ্ণ রেখে আরো এগিয়ে নিতে। আর তাই আমরা আশা করি এ দারুল আরকাম মাদরাসা জন্য আপনার মৃত্যুর পর এসালে সওয়াব হিসেবে জারি থাকবে ইনশাআল্লাহ।

বিনীত- দারুল আরকাম মাদ্রাসার শিক্ষক-শিক্ষিকাবৃন্দ