মাদ্রাসা শিক্ষার্থীদের মাঝে কয়েল বিতরণ করলো সাভার মিডিয়া ক্লাব

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

সেপ্টেম্বর ১৯ ২০১৯, ২০:৫৯

সুফিয়ান ফারাবী: দেশের মাদ্রাসাগুলোতে মশা ও মশাবাহিত রোগ নিয়ন্ত্রণে জনসচেতনতা তৈরির লক্ষ্যে সাভারের জামিয়া মাহমুদিয়ায় কয়েল বিতরণ করেছে সমাজ সেবামূলক প্রতিষ্ঠান সাভার মিডিয়া ক্লাব।

আজ (বৃহস্পতিবার- ১৯ সেপ্টেম্বর) মশার কয়েল বিতরণ করা হয়। প্রোগ্রামে প্রায় ১০০ জন ছাত্রের হাতে তুলে দেওয়া হয় উন্নত মানের মশার কয়েল। এর আগে মশাবাহিত রোগ নিয়ে সচেতনতা তৈরীর লক্ষ্যে আলোচনা করেন উপস্থিত অতিথিবৃন্দ।

সেখানে বক্তারা বলেন, মশাবাহিত রোগ এখন জাতীয় সংকটে পরিণত হয়েছে। সরকারের যথেষ্ট চেষ্টা থাকা সত্ত্বেও কাঙ্খিত ফলাফল মিলছে না। এই সংকট থেকে মুক্তি পাওয়া যাচ্ছে না। তাই আমাদের উচিৎ সরকারের পাশে দাঁড়ানো এবং জনসচেতনতা তৈরি করা। এক্ষেত্রে আলেম সমাজের ভূমিকা অত্যন্ত জরুরী। জাতীয় সংকট মোকাবেলায় যেভাবে রাসূল সা. নেতৃত্ব দিয়েছেন, মানুষের পাশে দাঁড়িয়েছেন, ঠিক সেভাবে বর্তমানের আলেম সমাজকেও মানুষের পাশে দাঁড়াতে হবে। আলহামদুলিল্লাহ ইতিমধ্যে এ বিষয়ে আলেম সমাজের যথেষ্ট কার্যক্রম পরিলক্ষিত হয়েছে।

কোয়েল বিতরণের সময় মিডিয়া ক্লাবের সদস্য সাংবাদিক সুফিয়ান ফারাবী বলেন, সাভার মিডিয়া ক্লাবের উদ্যোগটি গণমানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছে। আমরা বিভিন্ন সময়ে নানারকম সামাজিক কর্মকান্ডে জড়িয়ে মানুষের সেবা করে আসছি। । ইনশাআল্লাহ আগামীতেও সমাজসেবামূলক যেকোনো কাজে মানুষের পাশে থাকবে সাভার মিলিয়া ক্লাব। আমরা এন টিভির সিনিয়র করেসপন্ডেন্ট সাংবাদিক জাহিদুর রহমানের নেতৃত্বে ঐক্যবদ্ধ। সুন্দর একটি সমাজ বিনির্মাণে বদ্ধপরিকর। আলহামদুলিল্লাহ ইতিমধ্যে সফলতার দেখাও মিলেছে। এজন্য আমি মিডিয়া ক্লাবের উপদেষ্টামন্ডলী ও নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

এ সময় উপস্থিত ছিলেন মাসিক শরিয়াকণ্ঠের নির্বাহী সম্পাদক মাওলানা এহসানুল হক, জামিয়া মাহমুদিয়া সাভারের প্রিন্সিপাল মাওলানা আলমগীর, দিলখুসাবাগ ফার্মার স্বত্বাধিকারী ডাক্তার গোলাম গাউস, জামিয়া মাহমুদিয়া শিক্ষাসচিব মুফতি ইসমাইলসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।