মগবাজার ওয়াকফ ভবনের সামনে মানববন্ধন

একুশে জার্নাল

একুশে জার্নাল

নভেম্বর ১৬ ২০২০, ০৯:২১

ফকির মাহমুদ ওয়াকফ এস্টেটের মোতোয়াল্লী মোঃ আলমগীর সিদ্দিকের বিচারের দাবিতে মগবাজার ওয়াক্ফ ভবনের সামনে বিক্ষোভ করেছে এলাকাবাসী ও ফকির মাহমুদ ওয়াক্ফ এস্টেটের ওয়ারিশগণ। রোববার (১৫ নভেম্বর) এ কর্মসূচি পালন করা করা হয়।

কর্মসূচিতে বক্তারা বলেন, বর্তমান মোতোয়াল্লী আলমগীর সিদ্দিকের বহু দুর্নীতি অনিয়ম এষ্টেটের টাকা আত্নসাত, এষ্টেটের জমি অন্যদেরকে দিয়ে নিজে অনেক টাকার মালিক হওয়া এষ্টেটের ভাড়া কম দেখিয়ে টাকা আত্মসাত ওয়ারিশদের কোন রকম মুল্যায়ন করেন না তিনি। এষ্টেটের জমি ৫৭০ নং হোল্ডিংয়ের সম্পূর্ণ ভাড়া আত্মসাতের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। প্রশাসক তদন্ত করে দেখেছে ভাড়া আত্নসাত করছে আলমগীর সিদ্দিক। তার পরেও প্রশাসক শহিদুল ইসলাম কোনো ব্যবস্থা নেননি।

২০১৩ সালে জজকোর্টের রায়ে বর্তমান মোতোয়াল্লী বাদ দিতে বলে ২০১৫ সালে মাননীয় হাইকোর্টের রায়ে মোতোয়াল্লী বাদ দিয়ে নতুন মোতোয়াল্লী নিয়ােগ দিতে বলে। কিন্তু তখনকার প্রশাসক ফয়েজ আহমেদ ভুইয়া হাইকোর্টের রায় উপেক্ষা করে পুনরায় আলমগীর সিদ্দিককেই মোতোয়াল্লী নিয়ােগ দেয়। তখন প্রশাসককে এলাকাবাসী বর্তমান মোতোয়াল্লী এস্টেটের কোটি টাকা আত্নসাত করেছে। প্রশাসক তদন্ত দিল। সে তদন্তের রিপোর্টে উঠে আসে মোতোয়াল্লী অনেক টাকা আত্নসাত করেছে । প্রশাসক ফয়েজ আহমেদ ভুইয়া বলেছিলেন এরকম মোতোয়াল্লীরা করে থাকেই।

মানববন্ধনে বক্তব্য রাখেন সাঈদ ভাসানী, নাসির ভাসানী, প্রমুখ।