মগবাজারে বিস্ফোরণে প্রাণ হারালেন তরুণ ইসলামী সাংস্কৃতিক কর্মী মুস্তাফিজুর রহমান

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ২৮ ২০২১, ০১:৩৯

জাহাঙ্গীর রায়হান:: ঢাকার মগবাজার ওয়ারলেস গেইটে বিকট এক বিস্ফোরণে ভবন ধসে প্রাণ হারিয়েছেন তরুণ ইসলামি সাংস্কৃতিক কর্মী মুস্তাফিজুর রহমান (২৭)। এছাড়াও এ ঘটনায় মুস্তাফিজ ছাড়াও এখন পর্যন্ত মৃতের সংখ্যা সাত, আহত অর্ধশত।

রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ওই এলাকাটি বিস্ফোরণের বিকট শব্দে কেঁপে ওঠে হতাহত অন্যান্যদের সাথে মুস্তাফিজুর রহমানকেও ভর্তি করা হয় ঢাকা মেডিকেলে, রাত আনুমানিক ৮ টায় তিনি সেখানেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বর্তমানে তাঁর লাশ ঢাকা মেডিকেলের মর্গে রাখা হয়েছে

তাঁর মৃত্যুর সংবাদটি একুশে জার্নাল-কে নিশ্চিত করেছেন দাবানল শিল্পী গোষ্ঠির ব্যবস্থাপনা পরিচালক সাইফুল্লাহ সাহেল।

মুস্তাফিজুর রহমান রেডিও ধ্বনিতে ইসলামিক আরজে হিসেবে কর্মরত ছিলেন, এছাড়াও ইসলামি সাংস্কৃতিক সংগঠন দাবানল শিল্পী গোষ্ঠীর উপস্থাপক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি ২০১৮ সালে জামেয়া ইমদাদুল উলূম ফরিদাবাদ মাদরাসা থেকে দাওরায়ে হাদিস সম্পন্ন করেন। তাঁর গ্রামের বাড়ি ময়মনসিংহে।

তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে দেশের ইসলামি সাংস্কৃতিক অঙ্গনে, আমরা তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।

উল্লেখ্য, রবিবার সন্ধ্যা সাড়ে ৭টায় মগবাজার ওয়্যারলেস এলাকায় তিনতলা ভবনের নিচতলায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। বিকট শব্দের পর ওই এলাকা কেঁপে ওঠে বলে জানিয়েছেন স্থানীয়রা।

এ ঘটনায় দগ্ধ ৩৯ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট ও ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিস্ফোরণের এ ঘটনায় পথচারীসহ অন্তত অর্ধশত মানুষ আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। দগ্ধ ও আহতদের মধ্যে ১৭ জনের অবস্থা আশঙ্কাজনক।

আরও জানা গেছে, ভয়াবহ এই বিস্ফোরণে আশেপাশের বেশ কয়েকটি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। বিস্ফোরণের ভবনটির উল্টো পাশে (উত্তর) আড়ং এর ভবনও ক্ষতিগ্রস্ত হয়েছে। ভবনটির গ্লাস ভেঙে পড়েছে।

এ ঘটনায় দগ্ধ ৪৬ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট ও ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে