ভোলায় করোনা প্রতিরোধে ইউনিয়ন কমিটির আলোচনা সভা

একুশে জার্নাল

একুশে জার্নাল

মে ০৯ ২০২০, ২২:১৫

এবি হান্নান, ভোলা প্রতিনিধি: দ্বীপ জেলা ভোলা সদর উপজেলার ইলিশা ইউনিয়নে আজ নোভেল করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় ইউনিয়ন কমিটির পক্ষে থেকে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার(৯মে) বিকাল :৩০ ঘটিকার সময় ইলিশা ইউনিয়ন পরিষদের নিচে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

২ং ইলিশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব হাসনাঈন আহমেদ হাসান মিয়ার সভাপতিত্বে আলোচনা শুরু হয়।

এই সময় ২ং ইলিশা ইউনিয়নে চেয়ারম্যান হাসনাঈন আহমেদ হাসান মিয়া করোনা ভাইরাস প্রতিরোধমুলক বিভিন্ন দিক নির্দেশক ও জরুরী ঘোষনা দেন।

তিনি বলেন প্রতিদিন করোনায় আক্রান্তের সংখ্যা ও মৃত্যুর সংখ্যা দ্বিগুন হারে বৃদ্ধি পাচ্ছে। সরকার ঘোষিত লকডাউন, সামাজিক দুরত্ব ও পরিস্কার পরিচ্ছন্নতার বিধান না মানলে আগামীতে ভয়াবহ বিপর্যয় আসবে। এ ছাড়াও করোনা ভাইরাস কিভাবে ছড়ায়, কিভাবে ছড়ায় না, কিভাবে প্রতিরোধ করা যায় ও আমাদের করণীয় কি হবে ইত্যাদি বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

অত্র ইউনিয়নের সরকারী নিদের্শনায় হাট বাজার দোকান পাট সকাল ১০টা হতে বিকাল ৪টা পর্যন্ত খোলতে পারবে বলে নির্দেশ দেন। ইউনিয়নে সকল মসজিদে দুরত্ব বজায় রেখে নিয়মিত নামাজ আদায় করার পাশাপাশি করোনা প্রতিরোধে সাবান, জীবানুনাশক সবসময় ব্যবহার করার নির্দেশ দেন।

এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, জনপ্রতিনিধি, স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, ইমাম, পুরোহিতসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা, করোনা প্রতিরোধ করণীয় এর কমিটির সকল সদস্যগন, ইলিশা ইউনিয়নে বিভিন্ন ওয়ার্ডের মেম্বারগন, সাংবাদিক, ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি সেক্রেটারি ও বিভিন্ন নেতৃবৃন্দগন।

এ সময় সভায় করোনা ভাইরাস এবং এর প্রতিরোধ ও নিয়ন্ত্রণে করণীয় বিষয় নিয়ে আলোচনা করা হয়।
সভায় করোনা ভাইরাস বিষয়ে আতঙ্কিত না হয়ে সাবধানতা অবলম্বনের করে ইউনিয়নে করোনা ভাইরাস কিভাবে সঠিকভাবে প্রতিরোধ করা যায় সেই ব্যপারে কমিটি গঠন করা হয় এবং সতর্কতা গুরুত্বারোপ করা হয়।