ভোলার ঘটনায় গোলাপগঞ্জে ছাত্র মজলিসের বিক্ষোভ মিছিল

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

অক্টোবর ২১ ২০১৯, ২০:৫২

বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও সিলেট পূর্বজেলা সভাপতি মুহাম্মদ জারির হুসাইন বলেছেন, বিশ্বের যেকোনো প্রান্তে মহান আল্লাহ তা’য়ালা, মহানবী মুহাম্মদ (সাঃ) ও ইসলামকে নিয়ে কটুক্তি করা হলে ঈমানী দায়িত্ব হিসেবে মুসলমান প্রতিবাদ জানাবেই। ৯২ ভাগ মুসলমানদের দেশে প্রতিবাদ জানালে বিক্ষুব্ধ জনতার উপর পুলিশ গুলি করার অধিকার পায় কোথায়!

তিনি বলেন, শান্তিপূর্ণ সমাবেশে পুলিশ দায়িত্বশীল ভূমিকা না রেখে নির্বিচারে মুসল্লীদের উপর হামলা করে সাম্প্রদায়িক উস্কানি দিয়েছে। তাই, সাম্প্রদায়িক উস্কানীদাতা হিসাবে হামলায় জড়িত পুলিশ কে বিচারের আওতায় আনতে হবে। তিনি আশঙ্কা প্রকাশ করে বলেন, নিশ্চয়ই পুলিশের এই বর্বরোচিত হামলায় কোনো অশুভ শক্তির ইন্ধন রয়েছে।

তিনি প্রশাসনের প্রতি জোরালো দাবি জানিয়ে আরো বলেন, ভোলায় হিন্দু যুবকের ইসলাম অবমাননার ঘটনায় উলামায়ে কেরাম ও প্রশাসনের সমন্বয়ে নিবিড় তদন্ত করে রহস্য উদঘাটন করতে হবে। পাশাপাশি এসব অপতৎপরতা ও ইন্ধনের সাথে জড়িতদেরকে খুঁজে বের করে দৃষ্টান্তমূলক কঠোর শাস্তি দিতে হবে। মহান আল্লাহ তা’য়ালা ও মহানবী মুহাম্মদ সাঃ কে নিয়ে কটুক্তিকারীর দৃষ্টান্ত মূলক শাস্তি এবং তাওহীদি জনতার উপর পুলিশি হামলা ও নির্বিচারে মানুষ হত্যার প্রতিবাদে বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস গোলাপগঞ্জ উপজেলা ও পৌর শাখার যৌথ উদ্যোগে আয়োজিত বিক্ষোভ মিছিল পরবর্তী পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

সোমবার বাদ আসর গোলাপগঞ্জ চৌমুহনী জামে মসজিদের উত্তর গেইটে সংগঠনের গোলাপগঞ্জ উপজেলা দক্ষিণ শাখা সভাপতি এমাদ উদ্দিনের সভাপতিত্বে এবং উপজেলা উত্তর শাখা সভাপতি সালমান আহমদ ও পৌর সভাপতি শাহীনুল ইসলাম রাজুর যৌথ পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ছাত্র মজলিস সিলেট পশ্চিম জেলা সাবেক সভাপতি মাওলানা আহমদ মাহফুজ আদনান, সিলেট পূর্ব জেলা সাবেক সেক্রেটারী নাঈম উদ্দিন তাপাদার, প্রশিক্ষণ ও মাদ্রাসা বিষয়ক সম্পাদক এম জাবের আহমদ, খেলাফত মজলিস গোলাপগঞ্জ উপজেলা সাধারণ সম্পাদক মাওলানা আব্দুস সালাম। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্র মজলিস সিলেট পূর্বজেলা বায়তুলমাল ও প্রচার সম্পাদক রুহুল আমীন, প্রকাশনা ও স্কুল কার্যক্রম সম্পাদক সাইফুর রহমান, খেলাফত মজলিস গোলাপগঞ্জ উপজেলা সহ সাধারণ সম্পাদক মাওলানা আব্দুস সামাদ, মুহাম্মদ আব্দুর রাজ্জাক, ছাত্র মজলিস গোলাপগঞ্জ উপজেলা দক্ষিণ শাখা সাবেক সভাপতি মুহাম্মদ রিয়াজ উদ্দিন, সাদিকুর রহমান, এইচ এম হাবিবুর রহমান, মুহাম্মদ আব্দুল্লাহ, শাহিন আহমদ ফামান, ওলিউর রহমান, শিপার আহমদ, মাওলানা ইকবাল হুসাইন প্রমুখ।