ভিপি নুরকে হত্যাচেষ্টা, পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা না নেয়ার অভিযোগ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ১০ ২০২০, ১৮:০১

গাড়ি চাপা দিয়ে তাকে হত্যাচেষ্টার অভিযোগ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ- ডাকসুর সাবেক ভিপি নূরুল হক নূর।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর,) রাজধানীর পুরানা পল্টনে এক সংবাদ সম্মেলনে অভিযোগ করে নূর জানান গতকাল (বুধবার) তাকে গাড়িচাপা দিয়ে হত্যার চেষ্টা করেছিলো দুর্বৃত্তরা।

এসময় তিনি বলেন, ‘ঢাকা মেট্রো-গ ৩০৬৫০১ প্রাইভেটকারটি হুঁইসেল বাজিয়ে তাড়া করে। পরপর দুইবার গাড়িটি আমার মোটরসাইকেলকে ধাক্বা দিয়ে ফেলে দেয়ার চেষ্টা করে। কিন্তু মোটরসাইকেল চালক আনিমুল কৌশলে ধাক্কা এড়িয়ে গেলে তৃতীয়বারও উক্ত প্রাইভেটকারটি ধাক্কা দেয়ার চেষ্টা করলে, আমার মোটরসাইকেলকে এড়িয়ে গেলে সজোরে একটি বাসকে ধাক্কা দেয়। কিন্তু ঘটনাস্থল রামপুরায় টহলরত পুলিশ প্রাইভেটকারে থাকা ব্যক্তিবর্গের পরিচয় পেয়ে গাড়ি জব্দ না করে তাদের ছেড়ে দেয়।’

ঘটনার বিষয়ে প্রচলিত আইনে ব্যবস্থা গ্রহণ করার পাশাপাশি নিজের ও ছাত্র পরিষদের অন্যান্য নেতাদের নিরাপত্তা নিশ্চিতের দাবিও জানান নুর।

এর আগে, বুধবার (৯ ডিসেম্বর) রাতে ফেইসবুক লাইভে তাকে হত্যাচেষ্টার ঘটনা বর্ণনা করেন। পাশাপাশি ভিপি নুর সংসদ সচিবালয় সম্বলিত গাড়ির স্টিকার এর ছবি পোস্ট করেছেন তার নিজস্ব ফেসবুক পেইজে। তিনি পোস্টে লেখেন, ‘মগবাজার-মৌচাক ফ্লাইওভার থেকে সংসদ সচিবালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের স্টিকারযুক্ত গাড়ি থেকে আমার মোটরসাইকেল তাড়া করে গাড়ি চাপা দেওয়ার চেষ্টা করে, পুলিশসহ আমরা এখন স্পটে।’

এ ঘটনায় বুধবার রাত সাড়ে ৪টার দিকে রাজধানীর হাতিরঝিল থানায় লিখিত অভিযোগ দায়ের করেন নুর।