ভাঙ্গায় নকল ঔষধ বিক্রির দায়ে ব্যবসায়ীকে জরিমানা

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ফেব্রুয়ারি ০৬ ২০২৩, ২৩:২০

ফরিদপুর জেলা প্রতিনিধি: ফরিদপুরের ভাঙ্গায় নকল ছত্রাকনাশক বিক্রির দায়ে মাসুদ করিম নামের এক ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে ব্যবসাপ্রতিষ্ঠান সিলগালা করা হয়েছে।

সোমবার (৬ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে ভাঙ্গা পৌর বাজারের কাসার পট্রিতে এ ঘটনা ঘটে।

দন্ডপ্রাপ্ত ব্যবসায়ী হলেন, নওঁগা জেলার সাপাহাটি গ্রামের মোশারেফ করিমের ছেলে মাসুদ করিম।

বাজারের ব্যবসায়ী হাফিজুর রহমান ও মাহমুদুল হাসান জানান, সোমবার বিকেলে তাদের দোকানে ছত্রাকনাশক ঔষধ বিক্রির উদ্দেশ্যে আসেন মাসুদ করিম। এসময় কমদামে ছত্রাকনাশক বিক্রি করতে চাইলে হাফিজুরের সন্দেহ হয়। পরে কোম্পানির লোকজনকে এ বিষয়টি জানানো হয়। কোম্পানির লোকজন বুঝতে পারেন ব্যবসায়ী মাসুদের ছত্রাকনাশকগুলো নকল। পরে মাসুদকে নকল ছত্রাকনাশকসহ আটক করে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে নিয়ে যাওয়া হয়। সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস কক্ষে পরীক্ষা করা হলে তা নকল বলে প্রমাণিত হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করেন ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিম উদ্দিন রুবেল।

তিনি সাংবাদিকদের জানান, পরীক্ষার পর তা নকল বলে প্রমাণিত হয়েছে। এ সময় প্রায় ৯০ বোতল নকল ছত্রাক জব্দ করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ঐ যুবককে অর্থদন্ড ও তার ব্যবসা প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়েছে।

উক্ত প্রতারনার হাত থেকে রক্ষা পেতে এবং ফসলের মারাত্বক ক্ষতি হওয়া থেকে রেহাই পেতে বায়ারের অনুমোদিত কীটনাশকের দোকান থেকে পণ্য কেনার পরামর্শ দেন কৃষিবিদ মো. মানসুর রহমান।