বিশ্বনাথে ৫টি প্রতিষ্ঠান থেকে সাড়ে ১৩ হাজার টাকা জরিমানা আদায় 

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মার্চ ২২ ২০২০, ১৬:১৫

বিশ্বনাথ প্রতিনিধি:

করোনাভাইরাসকে পুঁজি করে সিলেটের বিশ্বনাথে উপজেলার নতুন বাজার ও পুরাণ বাজার এবং কালীগঞ্জ বাজারে অতিরিক্ত মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি করায় ও দোকানগুলো মূল্য তালিকা না থাকায় ৫টি প্রতিষ্ঠানের কাছ থেকে সাড়ে ১৩ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-০৯’র বিভিন্ন ধারায় ওই জরিমানা আদায় করা হয়।

শনিবার সকাল থেকে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ কামরুজ্জামানের নেতৃত্বে ভ্রাম্যমান অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনাকালে নিয়মিত বাজার মনিটরিং এর পাশাপাশি বাজারগুলোর বিভিন্ন পয়েন্ট প্রশাসনের পক্ষ থেকে করোনাভাইরাস মোকাবেলায় জনসাধারণের করণীয় দিকগুলো জনসম্মুখে তুলে ধরা হয়। আর সদ্য প্রবাস ফেরত ব্যক্তিদেরকে ১৪ দিন হোম কোয়ারাইন্টেনে থাকার জন্য প্রশাসনের পক্ষ থেকে আহবান করা হয়।

জরিমানা প্রদানকারী প্রতিষ্ঠানগুলে হল- বিশ্বনাথ নতুন বাজারের মাসুক ভেরাইটিজ স্টোর ৫ হাজার টাকা, রউফ ট্রেডার্স (চালের দোকান) ২ হাজার টাকা, কালীগঞ্জ বাজারের জয় ভেরাইটিজ স্টোর ৪ হাজার টাকা,আঙ্গুর আলী ভেরাইটিজ স্টোর ১ হাজার ৫শত টাকা, জাবেদ ভেরাইটিজ স্টোর ১ হাজার টাকা।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে ইউএনওর সাথে উপস্থিত ছিলেন বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসা, পরিদর্শক (তদন্ত) রমা প্রসাদ চক্রবর্তী, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, প্রমুখ।