বিভাগীয় মহাসমাবেশ সফল করতে সিলেট জেলা ও মহানগর বিএনপি’র সংবাদ সম্মেলন

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

সেপ্টেম্বর ২২ ২০১৯, ১৬:২৯

একুশে জার্নাল (সিলেট প্রতিনিধি): বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবীতে আগামী ২৪ সেপ্টেম্বর (মঙ্গলবার) সিলেট বিভাগীয় সমাবেশ সফলের লক্ষ্যে সংবাদ সম্মেলন করেছে সিলেট জেলা ও মহানগর বিএনপি।

রবিবার দুপুর ৩ টায় সিলেট প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, সাধারন সম্পাদক আলী আহমেদ মহানগর সভাপতি নাসিম হোসাইন, ভারপ্রাপ্ত সম্পাদক- এ্যডঃ শামীম সিদ্দিকি,কামরুল হুদা জায়গীরদার, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক দিলদার হোসেন সেলিম ও কলিম উদ্দিন মিলন, মিজানুর রহমান চৌধুরী, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হোসেন জীবন, জেলা সহ সভাপতি  মাহবুবুর রব চৌ ফয়সল, জেলা সাংগঠনিক – আবুল কাসেম, মহানগর সহ-সভাপতি কয়েস লোদী, জেলা সেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক লায়েছ আহমেদ, জেলা সহ-দফতর মো মালেক সহ যুবদল, ছাত্রদল, সেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন।

জাতির জাগ্রত বিবেক সাংবাদিকবৃন্দ, 

আসসালামু আলাইকুম / আদাব, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি সিলেট জেলা ও মহানগর শাখার পক্ষ থেকে আপনাদেরকে আন্তরিক মােবারকবাদ জানাচ্ছি । আপনারা নিশ্চয় অবগত আছেন অাগামী ২৪ সেপ্টেম্বর মঙ্গলবার বেলা ২টায় ঐতিহাসিক রেজিস্টারি মাঠে বিএনপিয় উদ্যোগে সিলেট বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে । ইতিমধ্যে মহান স্বাধীনতার মােষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের হাতে গড়া গণতান্ত্রিক এবং সর্ববৃহৎ রাজনৈতিক দল বিএনপির পক্ষ থেকে সিলেটের সমাবেশ সফল করতে সকল ধরনের প্রতি সম্পন্ন হয়েছে । এব্যাপারে প্রশাসনকে সমাবেশের বিয়ষটি লিখিতভাবে অবহিত ধরা হয়েছে । দুঃখজনক হলেও সত্য যে , এখন পর্যন্ত প্রশাসনের পক্ষ থেকে আমাদেরকে ইতিবাচ কিংবা নেতিবাচক কিছুই জানানাে হয়নি । এক সপ্তাহ থেকে আমরা সিলেট মেট্রোপলিটন পুলিশ ( এসএমপি ) কমিশনারের সাথে সাক্ষাৎ করতে চাইলে আমাদেরকে সাক্ষাতের সুযোগটি পর্যন্ত নেয়া হচ্ছেনা । অথচ প্রতিদিনই নগরীতে বিভিন্ন দলের সভা – সমাবেশ অনুষ্টিত হচ্ছে । প্রশাসনের এমন দ্বিমুখী নীতির আচরণে আমরা বিস্মিত । আমাদের বিশ্বাস শেষ পর্যন্ত বিভাগীয় সমাবেশ সফলে প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় সহযােগিতা পাবাে । গণতান্ত্রিক দেশে রাজনৈতিক দল ও সাংবাদিকগণ একে অপরের পরিপূরক। আর সাংবাদিকদের সাথে আমাদের রয়েছে হৃদ্যতাপূর্ণ সম্পর্ক । যে কোন সময় সিলেটে সাংবাদিক বন্ধুগণ আমাদের যেভাবে সহযোগিতা করে থাকেন , তা আমরা সব সময় কৃতজ্ঞচিত্তে স্মরণ করি । অতীতের মতাে ২৪ সেপ্টেম্বরের বিভাগীয় সমাবেশ সফলে সাংবাদিক ভাইদের কাছ থেকে সব ধরনের সহযোগিতা পাবো বলে আমাদের প্রত্যাশা । সকলের সম্মিলিত প্রচেষ্টায় বিএনপির বিভাগীয় সমাবেশকে আমরা সফল করতে চাই । আর এই কারনেই আজকের এই সংবাদ সম্মেলন ।

শ্রদ্ধেয় সাংবাদিকবৃন্দ, 

গণমাধ্যম হচ্ছে সমাজের দর্পণ । আপনাদের সাহসিকতাপূর্ণ বস্তুনিষ্ঠ সংবাদ সমাজের কল্যাণে অগ্রণী ভূমিকা পালন করে আসছে । আপনারা জানেন বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া দীর্ঘদিন থেকে যড়যন্ত্রমূলক মামলার ফরমায়েসী রায়ে কারাগারে আটক রয়েছেন । গুরুতর অসুস্থ হয়ে তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রী কারারুদ্ধ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আছেন । দেশে যেখানে হাজার হাজার কোটি টাকার লুটপাটের মহােৎসব চলছে , সেখানে মাত্র দূই কোটি টাকার মামলায় আমাদের নেত্রীকে ষড়যন্ত্রমুলক ভাবে সাজা দেয়া হয়েছে । অথচ নেত্রী কোন টাকা আত্মসাৎ করেননি । বরং দুই কোটি টাকা বৃদ্ধি পেয়ে ৬ কোটি টাকা হয়েছে । যেসব মামলায় নেত্রীকে সাজা দেয়া হয়েছে , সেইসব মামলা ১ / ১১ এর ফখর – মঈন সরকারের আমলে দায়ের করা হয়েছিল । সেই সময়ে বর্তমান প্রধানমন্ত্রীর বিরুদ্ধেও একাধিক মামলা দায়ের করা হয়েছিল । কিন্তু ক্ষমতায় যাওয়ার পর রাজনৈতিক মামলা হিসেবে গণ্য করে প্রধানমন্ত্রীর সকল মামলা প্রত্যাহার করা হলেও সেই সময়ের মামলায় আমাদের নেত্রী এখনাে জেলে । যা সরকারের রাজনৈতিক প্রতিহিংসার নগ্ন বহিঃপ্রকাশ বলে আমরা মনে করি । দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি , দেশনায়ক তারেক রহমানের বিরদ্ধে দেয়া ফরমায়েসী সাজা বাতিল ও মিথ্যা মামলা সমুহ প্রত্যাহার এবং বর্তমান সংসদ ভেঙ্গে সকল দলের অংশহণে অবিলম্বে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দাবীতেই মুলত ২৪ সেপ্টেম্বরের বিভাগীয় সমাবেশ । এই দাবীতে ইতােমধ্যে গ্রাম , বরিশাল ও খুলনায় বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হয়েছে । সেই সব সমাবেশে বিপুল সাড়া পাওয়া গেছে । আমাদের বিশ্বাস ২৪ সেপ্টেম্বরের বিভাগীয় সমাবেশ নতুন ইতিহাস সৃষ্টি করবে । রেজিষ্টার মাঠের সমাবেশ আনসমতে পরিনত হবে ইনশাআল্লাহ । সিলেট বিভাগীয় সমাবেশ থেকে সরকারের গুম নামক অপরাজনীতির শিকার হয়ে নিখোঁজ সিলেটের কোটি জনতার হৃদয়ের স্পন্দন জননেতা এম ইলিয়াস আলী, ছাত্রদল নেতা ইফতেখার হোসেন দিনার, জুনেদ আহমদ, গাড়ি চালক আনসার আলীসহ গুমকৃত সকল নেতাকর্মীদের অক্ষত অবস্থায় ফিরিয়ে দেওয়ার আহ্বান জানানো হবে। এছাড়া সমাবেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, দফায় দফায় বিদ্যুৎ ও গ্যাসের মূল্যবৃদ্ধিসহ ক্ষমতাসীন সরকারের সৃষ্ট সীমাহীন জনদূর্ভোগের চিত্র সিলেট বাসীর সামনে তুলে ধরা হবে।

প্রিয় সাংবাদিকবৃন্দ, 

আপনারা স্বাক্ষী বর্তমান বাংলাদেশে বিরোধী রাজনৈতিক দলের কথা বলার সুযোগ নেই। হামলা-মামলা, নির্যাতন, নিপীড়নের কারণে বিরোধী রাজনৈতিক দলগুলোর অবস্থা খুবই করুণ। প্রতিদিন আদালত প্রাঙ্গণে গেলে মনে হয় আদালতই যেন বিএনপির স্থায়ী অফিস। বেশি সংখ্যক মামলার কারণে বিপুল সংখ্যক নেতাকর্মীকে প্রতিদিন আদালতে হাজিরা দিতে হয়। শুধু তাই নয়, প্রতিদিনই কোন না কোন কর্মী গ্রেফতার কিংবা জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের ঘটনা ঘটছে। সরকারের সীমাহীন জুলুম-নির্যাতন উপেক্ষা করে সিলেট বিএনপি সবসময় রাজপথে থাকার চেষ্টা করছে। কোন সময় সুযোগ পেয়েছে আবার কোন সময় প্রশাসনের পক্ষ থেকে সেই সুযোগ ছিনিয়ে নেওয়া হয়েছে। তবুও আমরা রাজপথে ছিলাম, আছি, থাকবো। ইনশাআল্লাহ।

সাংবাদিক ভাইয়েরা, 

গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবীতে অনুষ্ঠিতব্য আগামী ২৪ সেপ্টেম্বর ২টায় নগরীর ঐতিহাসিক নাজানী মাঠে সমাবেশে আপনাদের সরব উপস্থিতি , পরামর্শ ও সহযােগিতা কামনা করছি। রাজনীতিতে প্রতিযোগিতা থাকাটা স্বাভাবিক তবে প্রতিহিংসা থাকা ঠিক না , ক্ষমতাসীন দলের অপশাসনের কাছে দেশ আজ গভীর সংকটে । আমরা মনে করি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ছাড়া গণতন্ত্র পুনরুদ্ধার সম্ভব নয় । মহান স্বাধীনতার ঘােষক শহীদ পতি জিয়াউর রহমানের সুযােগ্য সহধর্মিনী দেশনেত্রী বেগম খালেদা জিয়া আজীবন গণতন্ত্রের জন্য সংগ্রাম করে আসছেন । এই বয়সে স্বাধীনতার ঘােষকের স্ত্রীর কারাবরণ রাজনৈতিক প্রতিহিংসার বহিঃপ্রকাশ ছাড়া কিছু না । দেশনেত্রীর মুক্তির দাবীতে মঙ্গলবারের সমাবেশ সফল করতে সাংবাদিক বন্ধুগণ সহ সিলেটবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।

 

ইজে/জেআর