বিএনপি-জামাত-হেফাজত করোনার মতো রূপ পরিবর্তন করে

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুলাই ৩১ ২০২১, ১৪:২৭

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, করোনাভাইরাস যেমন মিউটেশন করে বারবার রূপ পরিবর্তন করে, বিএনপি জামায়াত হেফাজতও তেমনি বারবার নিজেদের রুপ পরিবর্তন করছে। এদের সুর নিয়মিত পরিবর্তন হয়।

একই মানুষ একই মুখে ছয় থেকে বারো রকমের কথা বলে। কখনো ভ্যাকসিন নিয়ে অপপ্রচারে ব্যস্ত, কখনো মাস্ক পরিধান নিয়ে বিভ্রান্ত করতে ব্যস্ত। এমনকি লকডাউন নিয়ে তারা এক এক সময় এক এক কথা বলে।

আমাদের যেমন করোনা থেকে মুক্তি পেতে হবে, তেমন এই সাম্প্রদায়িক অপরাজনীতিবিদদের থেকেও সচেতন থাকতে হবে।

শনিবার (৩১ জুলাই) সকালে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে অসহায় দুস্থ, দিনমজুরের মধ্যে বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, যারা মানুষের জন্য রাজনীতি করে না, মানুষকে ভালোবাসে না, তারা গুজবের ফ্যাক্টরিতে বসে মানুষকে বিভ্রান্ত করতে ব্যস্ত। তারা মাস্ক ব্যবহারের প্রয়োজনীয়তা নিয়ে, ভ্যাকসিন নিয়ে, লকডাউন নিয়ে অপপ্রচার করছে। তারা ভ্যাকসিন নিয়ে প্রথমে অপপ্রচারে ব্যস্ত ছিল, তারপর নিজেরাই ভ্যাকসিন নিয়েছে।

বিভ্রান্তি আর গুজব ছড়ানোই তাদের রাজনীতি। যারা দুর্নীতিতে বিশ্ব খেতাবধারী তারা সত্যের পাশে যেতে পারেনি। তাদেরকে সত্য বলার আহ্বান জানাই। করোনা থেকে রক্ষা পাওয়ার জন্য সবার স্বাস্থ্যবিধি মেনে চলা উচিত, মাস্ক যথাযথভাবে পড়া উচিত।

নাছিম বলেন, বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ নীতি-আদর্শে মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ একটি পেশাজীবী সংগঠন। কৃষিবিদ যারা বিভিন্ন পেশায় নিয়োজিত তাদের ন্যায্য অধিকার পাওয়ার জন্য বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ কাজ করে।

তার পাশাপাশি জাতির পিতার আদর্শের গণতান্ত্রিক বাংলাদেশ বিনির্মাণে আমরা কাজ করে যাচ্ছি। যারা সাম্প্রদায়িক বাংলাদেশ চায় তাদের বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠ বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ।

বিএনপি জামাত সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে, অগ্নি সন্ত্রাসের বিরুদ্ধে বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ সব সময় মাঠে আছে। যখন মামুনুল হক গংরা ধর্ম নিয়ে রাজনীতি করতে চেয়েছে, বিএনপি জামাত যখন ধর্মব্যবসায়ীদের দিয়ে ধর্মীয় উন্মাদনা সৃষ্টি করে বাংলাদেশে অন্ধকার রাজনীতি চালু করতে চেয়েছে, তখন বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ প্রথম প্রতিবাদ করেছে।

তিনি বলেন, করোনাভাইরাসের শুরু থেকেই বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ নানাবিধ কর্মসূচি পালন করে আসছে। করোনার প্রথম থেকেই আমাদের সম্মানিত সদস্যরা নিজেদের ফান্ড এ মানুষের পাশে দাঁড়াচ্ছে। আমরা সাধ্যমত মানুষের পাশে থাকবো।

খাদ্য বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদের যুগ্ম মহাসচিব এম আমিনুল ইসলাম, কৃষিবিদ ইনস্টিটিউশনের মহাসচিব মো. খায়রুল আলম প্রিন্স, দপ্তর সম্পাদক এম মিজানুর রহমান, যুগ্ম মহাসচিব মাকসুদ আলম মুকুট, কৃষিশিল্প ও বানিজ্য সম্পাদক দেবাশীষ ভৌমিক, কৃষিবিদ ইনস্টিটিউশ ঢাকা মেট্রোর সাধরণ সম্পাদক তাসদিকুর রহমান সনেট সহ কেআইবি ও বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদের নেতৃবৃন্দ।