বিএনপি কর্মীরা দলীয় কার্যালয়ে আসতে কোন বাধা-নিষেধ নেই

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ১১ ২০২২, ১২:১৪

ফাইল ফটো

ঢাকা মহানগর পুলিশের মতিঝিল বিভাগের ডিসি হায়াতুল ইসলাম জানিয়েছেন, বিএনপির কর্মীরা নয়াপল্টনের কেন্দ্রীয় অফিসে আসতে পারবেন। পুলিশের পক্ষ থেকে কোনো বাধা নিষেধ নেই। এজন্য তাদের সহযোগিতা করা হবে।

রোববার (১১ ডিসেম্বর) সকালে ঢাকা মহানগর পুলিশের মতিঝিল বিভাগের কার্যালয়ে ডিসি হায়াতুল ইসলাম এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা খবর পেয়েছি আজকে তাদের নেতারা আসবেন এবং তারা পার্টি অফিসে যেতে পারবেন। তারা তাদের পার্টি অফিসে আসবেন এনিয়ে আমাদের পক্ষ থেকে কোনো ধরনের বাধা নিষেধ নেই। এজন্য সকল ধরনের সহযোগিতা থাকবে।

অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর মোতায়েন থাকবে কিনা এমন প্রশ্ন তিনি বলেন, আইনশৃঙ্খলা ঠিক রাখার স্বার্থে এবং যতটুকু পুলিশ মোতায়েন রাখা দরকার সেটুকু রাখা হবে।

মতিঝিলের ডিসি বলেন, গত ১০ তারিখে বিএনপি’র সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গত ৭ তারিখকে কেন্দ্র করে বিএনপির পার্টি অফিসে অপ্রীতিকর ঘটনার সূত্রপাত হয়। সেখানে বেশ কিছু সংঘর্ষের ঘটনা ঘটে। তার প্রেক্ষিতে একটি মামলাও হয়। মামলার কার্যক্রম এবং ক্রাইম সিনের কার্যক্রম পরিচালনার জন্য পার্টি অফিস থেকে এক দিনের জন্য বন্ধ ছিল। পরবর্তীতে কিন্তু তাদের পার্টি অফিসের চাবি দিয়ে দেওয়া হয়েছে এবং পার্টি অফিস তাদের নিয়ন্ত্রণেই ছিল।

এছাড়া ১০ তারিখের সমাবেশকে কেন্দ্র করে কিছু তথ্য ছিল এবং নিরাপত্তার সঙ্গে মতিঝিল এলাকায় কিছু চেকপোস্ট করা হয়েছিল আপনারা জানেন। তবে সেগুলো ইতোমধ্যে অপসারণ করা হয়েছে। নয়াপল্টনের রাস্তাটি আজকে পুরোপুরি খোলা আছে। যান চলাচল স্বাভাবিক রয়েছে বলেও জানিয়েছেন মতিঝিল পুলিশের এই কর্মকর্তা।