বাহুবলে বায়তুশ শরফ মসজিদ ও হিফজুল কুরআন মাদরাসার ভিত্তি প্রস্তর উদ্বোধন

একুশে জার্নাল

একুশে জার্নাল

ফেব্রুয়ারি ১৪ ২০১৯, ০৮:১২

হবিগঞ্জের বাহুবল উপজেলার ভেড়াখাল (বাদে আলুয়া) গ্রামে বায়তুশ শরফ মসজিদ ও হিফজুল কুরআন মাদরাসার ভিত্তি প্রস্তর উদ্বোধন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারী) সকালে ইংল্যান্ডের প্রখ্যাত আলেম, ব্রাডফোর্ড জামিয়া খাতামুন নাবিয়্যিন এর প্রিন্সিপাল শায়খ মুফতি সাইফুল ইসলাম সাহেবের অংশগ্রহণ ও দোয়ার মাধ্যমে মসজিদ ও হিফজুল কুরআন মাদারাসার ভিত্তি স্থাপন করা হয়।

প্রস্তাবিত নির্মাণাধীন ভবন

শায়খ শরফুদ্দীন শায়খে ভেড়াখালী রহ.এর বাড়ী, উনার কবর সংলগ্ন পুরাতন বায়তুশ শরফ মসজিদকে সংস্কার করে বড় মসজিদ ও হিফজুল কুরআন ক্লাসের উপযোগী একটি অত্যাধুনিক বহুতল ভবন নির্মাণের পরিকল্পনা বাস্তবায়নের অংশ হিসেবে ভিত্তি স্থাপন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন বায়তুশ শরফ মসজিদের (পুরাতন) প্রতিষ্ঠাতা লন্ডন প্রবাসী হাফেজ মাওলানা মাহমুদুল হক, নতুন ভবন নির্মাণের পরিকল্পনাকারী শায়খ মাওলানা উবায়দুল হক, মাওলানা আবুল মনসুর সাহেব ইউকে, জামিয়া শরফিয়া দারুল উলুম ভেড়াখাল এর প্রিন্সিপাল শায়খ আব্দুশ শুকুর, মাওলানা আব্দুর রশীদ, জামিয়া শরফিয়ার শিক্ষাসচিব মাওলানা মাশুকুর রহমান, মুফতি মাহবুবুর রহমান, মুফতি মাশহুদুর রহমান শরফী ও এলাকার মুরুব্বীগণ।

উল্লেখ্য, যদিও শায়খে ভেড়াখালী রহ. প্রতিষ্ঠিত জামিয়া শরফিয়া দারুল উলুম ভেড়াখাল এ বর্তমানে হিফজুল কুরআন ক্লাস চালু আছে। ক্লাসের সার্বিক উন্নতির জন্য নির্মাণাধীন ভবন সম্পুর্ন হলে শুধুমাত্র হিফজুল কুরআন ক্লাসকে স্থানান্তর করার পরিকল্পনা করা হয়েছে।


বিজ্ঞপ্তি