বাহুবলে ফার্মেসীতে মোবাইল কোর্টের অভিযানে ১৫ হাজার টাকা জরিমানা

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মার্চ ১০ ২০২০, ১৯:১৮

বাহুবল(হবিগঞ্জ)প্রতিনিধি: জেলার বাহুবল উপজেলায় মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার অধিক মূল্যে বিক্রি করা হচ্ছে কি না তা তদারকির জন্য মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।

মঙ্গলবার (১০ই মার্চ) সকাল থেকে বিকেল পর্যন্ত বিভিন্ন ফার্মেসীতে মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খৃষ্টফার হিমেল রিছিল। এ সময় মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার অধিক মূল্যে বিক্রয় করা হচ্ছে কিনা তা তদারকি করা হয়। এসময় দুটি ফার্মেসীকে মেয়াদ উত্তীর্ণ ঔষুধ মজুদ, সংরক্ষণ ও বিক্রয় করার দায়ে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলার হাসপাতাল এলাকায় কাজল ফার্মেসীতে মেয়াদ উত্তীর্ণ ঔষুধ পাওয়ায় তাকে ১০হাজার টাকা জরিমানা করে আদালত।

উপজেলার মিরপুর বাজারে সমিরণ হোমিওপ্যাথিকে ৫ হাজার টাকা জরিমানা করেন মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিস্ট্রেট খৃষ্টফার হিমেল রিছিল ।

মোবাইল কোর্ট পরিচালনার সময় উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিত জনতার উদ্দেশ্যে বলেন, বাহুবল ও মিরপুরে বিভিন্ন ফার্মেসীতে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়েছে। দুটি ফার্মেসীকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে কেউ যদি অধিক মূল্যে ঔষুধ,মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিক্রি করে তাহলে সাথে সাথে উপজেলা প্রশাসনকে অবহিত করলবেন। প্রশাসন এই অসাধু ব্যক্তিদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেবে। এদিকে মোবাইল কোর্টের খবর জানাজানি হলে একাধিক ফার্মেসী বন্ধ করে ব্যবসায়ীরা পালিয়ে যায়।