বাহুবলে একাধিক বেকারীতে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে খাদ্যজাত পণ্য; প্রশাসন নির্বিকার!

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ০২ ২০২০, ২০:৪৮

নিজস্ব প্রতিনিধি,বাহুবল হবিগঞ্জ: হবিগঞ্জের বাহুবল উপজেলার দ্বিগাম্বর পুটিজুরী,ডুবাঐ বাজারে অবৈধভাবে গড়ে উঠেছে একাধিক বেকারি।এসব বেকারিতে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে খাদ্যজাত পণ্য।এসব বেকারির উৎপাদিত পণ্য খেয়ে বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছেন স্কুল,কলেজের ছাত্রছাত্রী ও সর্বসাধারণ।

স্থানীয় প্রশাসনের তদারকি না থাকার কারণে দাপটের সাথে অবৈধ বেকারির ব্যবসা বানিজ্য চালিয়ে যাচ্ছে প্রভাবশালীরা।
রবিবার সরেজমিনে উপজেলার পুটিজুরী বাজারের দক্ষিণে অবস্থিত হযরত শাহ পরান ফুডস বেকারিতে গেলে এমন নোংরা পরিবেশে তৈরি খাদ্যজাত উৎপাদনের দৃশ্য দেখা যায়। পুটিজুরী এলাকার স্থানীয় এক লোক জানান,হযরত শাহ পরান ফুডস বেকারিতে দীর্ঘদিন যাবত নোংরা পরিবেশে খাদ্যজাত পণ্য উৎপাদন করে বিভিন্ন বাজারে সরবরাহ করে আসছে।এসব নোংরা পরিবেশে তৈরি করা ফুডস,খেয়ে বিভিন্ন রোগ ব্যাধিতে আক্রান্ত হচ্ছে এলাকার স্কুল গ্রামী শিশুরা।

এলাকার বিশিষ্ট সচেতন নাগরিকগন অভিযোগ করে বলেন,ঢাকা-সিলেট মহা সড়কের পাশে দীর্ঘদিন যাবত অবৈধভাবে দাপটের সাথে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যজাত পণ্য উৎপাদন সাথে বিক্রি করে আসছে কয়েকটি বেকারি।
যে রাস্তা দিয়ে প্রতিদিন যাতায়াত করছেন বাহুবল উপজেলা প্রশাসনের সর্বোচ্চ কর্মকর্তারা। হযরত শাহ পরান বেকারি চোখের সামনে থাকা সত্যেও রহস্যজনক কারণে তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা প্রয়োগ করছে না উপজেলা প্রশাসন!

এ ব্যাপারে হযরত শাহ পরান বেকারির লেভেলে পাওয়া নাম্বারে যোগাযোগ করা হলে ফোন রিসিভ করেন,আব্দুল সাত্তার নামে ব্যক্তি,তিনি জানান আমি অন্য জায়গায় আছি বর্তমানে ঐ বেকারিতে নাই।