বাবুগঞ্জে সামাজিক দূরত্ব না মেনেই চলছে হাট-বাজার

একুশে জার্নাল

একুশে জার্নাল

এপ্রিল ১৮ ২০২০, ১৪:১৭

করোনাভাইরাস মহামারীর সংক্রমণ ঠেকাতে নির্দেশনা দেওয়া হয়েছে সামাজিক দূরত্ব বজায় রাখতে। মানুষজনকে জরুরী প্রয়োজন ছাড়া বাড়িঘর থেকে বের হতে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। করা হয়েছে পুরো বরিশাল জেলা লকডাউন। কিন্তু বাবুগঞ্জের অনেক হাট-বাজারে মানুষের ভিড় দেখা গেছে। বসছে সাপ্তাহিক হাটবাজার।

বাবুগঞ্জ বিশ্ববিদ্যালয় কলেজ মাঠের বাজার, রহমতপুর ব্রিজে ও বাজার ঘুরে দেখা গেছে, নিরাপদ দূরত্ব বজায় না রেখে চলাচল করা কিংবা দোকান থেকে জিনিস ক্রয় করছে মানছে না। ক্রেতা সমাগম কম হলেও মানছেনা সামাজিক দূরত্ব। তারই সাথে ইটভাটার মালিকরা তাদের ভাটার কার্যক্রম চালু রেখেছেন।

এছাড়া বিভিন্ন নেতাকর্মীদের ত্রাণ বিতরণের সময় রাখছে না সামাজিক দূরত্ব। ত্রাণ বিতরণের সময় ফটোসেশন নিয়ে ব্যস্ত হয়ে পরছেন।

এতে বাড়ছে করোনা সংক্রমনের ঝুঁকি। ওষুধের দোকান ছাড়া সব ধরনের দোকান সন্ধ্যা ২ টার পর বন্ধ রাখার নির্দেশনা থাকলেও, বাবুগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রামের দোকানীরা তা মানা হচ্ছে না।

অপরদিকে লকডাউন চলমান থাকায় থেমে গেছে নিম্ন আয়ের মানুষের জীবনের চাকা। নিত্যদিনের মতো শ্রম বিক্রি করতে না পারায় পরিবার-পরিজন নিয়ে খেটে খাওয়া মানুষেরা রান্নার চুলা জ্বালাতে হিমশিম খাচ্ছে।


বার্তা প্রেরক: সুমন হোসেন শাওন, বাবুগঞ্জ (বরিশাল) প্রতিনিধি