বাঘাইছড়ি ও বিলাইছড়ি হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে জেলা আওয়ামীলীগ

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ২০ ২০১৯, ১২:৪৪

রাঙামাটি পার্বত্য জেলার বাঘাইছড়ি উপজেলার ৭ জন নির্বাচনী কর্মকর্তা হত্যা ও বিলাইছড়িতে সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যার হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে রাঙামাটি জেলা আওয়ামীলীগ।

বুধবার (২০ মার্চ) সকালে রাঙামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি ও ২৯৯ নং আসনের এমপি দীপংকর তালুকদারের সভাপতিত্বে পৌরসভা চত্বর থেকে মিছিল শুরু করে শহরের প্রধান সড়ক দিয়ে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে গিয়ে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ সময় জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নিখিল কুমার চাকমা, চিংকিউ রোয়াজা, হাজী কামাল উদ্দিন, কাউখালী আওয়ামী লীগের সভাপতি অং সুই প্রু চৌধুরী, সদর আওয়ামী লীগ সভাপতি হৃদয় বিকাশ চাকমা, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, সদর উপজেলার নব নির্বাচিত চেয়ারম্যান শহীদুজ্জামান মহসিন রোমানসহ আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দীপংকর তালুকদার তার বক্তব্যে বলেন, যারা বলেন শান্তি চুক্তি বাস্তবায়ন না হওয়ায় এ ঘটনা ঘটেছে, তাদের উদ্দেশ্যে বলছি আওয়ামী লীগের নেতাকর্মী হত্যা করে চুক্তি বাস্তবায়ন সম্ভব নয়। দেশ প্রেমিক সেনাবাহিনী উপর গুলি করে, সেনা বাহিনীর ভাবমূর্তি ক্ষুন্ন করে শান্তি চুক্তি কখনো বাস্তবায়ন হবে না। শান্তি চুক্তি একটি চলমান প্রক্রিয়া।

তিনি আরো বলেন আমাদের আইনের প্রতি আস্থা আছে, আমরা আইন শৃংখলা বাহিনীর নিকট এই ঘটনার দৃষ্টান্ত মূলক ব্যবস্থা গ্রহণ করবেন বলে দাবী করছি। অন্যথায় আমরা শুধু হরতাল নয়, তীব্র আন্দোলন গড়ে তুলব।