বাঁশখালী মনকিচর এমদাদুল উলুম (বড়) মাদ্রাসায় সন্ত্রাসী হামলা

একুশে জার্নাল

একুশে জার্নাল

সেপ্টেম্বর ০৮ ২০২০, ২৩:২৪

জসিম উদ্দীন মিছবাহ, বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি:

চট্টগ্রাম বাঁশখালীর ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্টান “মনকিচর ইসলামিয়া এমদাদুল উলুম মাদ্রাসা” ১৯৭৬ খৃষ্টাব্দে প্রতিষ্টালাভ করে বাঁশখালী তথা দক্ষিণ চট্টগ্রামে ইলমে দ্বীনের বিতরণে অভিস্মরণিয় অবধান রেখে চলছেন।

এলাকার কিছু বাতিল শক্তি প্রতিষ্ঠালগ্ন থেকে নববী এই মারকাজকে ধ্বংস করতে বিভিন্ন সময় ষড়যন্ত্র করে আসছেন।

তারই ধাবাহিকতায় বিগত কয়েক বৎসর ধরে সন্ত্রাসী জিয়াউল হক ও তার ছোট ভাই সাখাওয়াত সন্ত্রাসীদের কে নিয়ে মাদ্রাসার উস্তাদ ও ছাত্রদের উপর বিভিন্ন সময় বিভিন্ন ভাবে হামলা করে  আসছে। সন্ত্রাসী  সাখাওয়াত এক সময় লোহার রড় নিয়ে মাদ্রাসার প্রতিষ্টতা পরিচালক  চট্টগ্রামের প্রখ্যাত ওয়ায়েজ মাওলানা আবুবকর সাহেবেরর উপর হামলা করতে আসে, এই বিষয়ে তাৎকনিকভাবে তাদের পরিবার কে জানালে তারা বলে আমরা তাদের বিচার করতে পারবনা। তারই ধারবাহিকতায় গত ৩ সেপ্টেম্বর-২০ বৃহস্পতিবার রাত ১০.৩০ মিনিটের সময়  মাদ্রাসার জামাতে নাহুমের ছাত্র মুহাম্মদ মিনহাজ মাদ্রাসার প্রধান গেইট বন্ধ করতে গেলে সন্ত্রাসী সাখাওয়াত ঐ ছাত্রের উপর হামলা চালায়। আহত ছাত্রকে অজ্ঞান অবস্থায় বাঁশখালী মেডিকেলে নিয়ে যাওয়া হয়।

পরে এই বিষেয় তাদের পরিবারকে জানালে তারা কোন রকমের বিচার বা পদেক্ষেপ গ্রহন করেনি।

সন্ত্রাসীদের জুলুম নির্যাতন বিষয়ে মাদ্রাসার পরিচালক সুষ্ট বিচারের জন্য স্থানীয় ইউনিয়ন পরিষদে সালিশের উদ্যোগ নিচ্ছে।

এরই মধ্যে গত ৫ সেপ্টেম্বর শনিবার রাতে সন্ত্রাসী সাখাওয়াত ও তার সহযোগীরা মাদ্রসার গেইটে এসে ছাত্রদের কে গালিগালাজ করে এক পর্যায় তারা ভিতরে ঢুকে ছাত্রদের উপর হামলা চালালে ছাত্ররা তাদের জান মালের হেফাজতের জন্য সন্ত্রাসীদের প্রতিরোধ করে এতে অনেক ছাত্র আহত হয়। এঘটনায় বাঁশখালীর ওলাময়ে কেরাম উদ্বেগ প্রকাশ করে সন্ত্রাসীদের শাস্তির দাবী জানা।

উল্লেখ্য, তারা এই ঘটনাকে আড়াল করার জন্য পরিবারিক ঘটনা বলে সোস্যাল মিডিয়াতে প্রচার চালাচ্ছ যা সম্পূর্ণ মিথ্যা বানোয়াট বরং তাদের সাথে পারিবারিক কোন রকমের বিরোধ আগেও ছিলনা এখনো নাই।