বশেমুরবিপ্রবি তে কম্পিউটার চুরির ঘটনার সুরাহা না হতেই আবার কম্পিউটার চুরি

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

সেপ্টেম্বর ১৬ ২০২০, ২০:৫০

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ঈদুল আযহার, ছুটিতে ৪৯টি কম্পিউটার চুরির পর আবারো ঘটেছে নতুন করে কম্পিউটার চুরির ঘটনা। তবে এবারে চুরি হয়েছে ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ২টি কম্পিউটার ও যন্ত্রপাতি।

এ বিষয়ে বিভাগের সভাপতি তসলিম আহম্মদ বলেন, চুরির ঘটনাটি ঠিক কবে বা কীভাবে ঘটেছে এ বিষয়ে আমরা নিশ্চিত নই। তবে রেজাল্ট সংক্রান্ত কাজে গতকাল (১৫সেপ্টেম্বর) বিভাগ খুললে ছাউনি ভাঙাসহ ২টি কম্পিউটার নিখোঁজ পাই এবং তাৎক্ষণিক ভাবে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবহিত করেছি।

তিনি আরো বলেন, আমাদের বিভাগটি মূলত বিশ্ববিদ্যালয়ের পেছনের দিকে অবস্থিত তাছাড়া ঝোপঝাড় হবার কারণে অনেকবার সাপের উপদ্রব এবং স্বাস্থ্য সমস্যা লক্ষ করেছি। পূর্বে নিরাপত্তা সমস্যাজনিত বিষয় নিয়ে ৩মার্চ বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিকট আবেদনপত্র প্রদান করা হয়।

উল্লেখ, ঈদুল আযহার ছুটিতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি থেকে চুরি হয় ৪৯ টি কম্পিউটার। ১৩ আগস্ট রাতে মমহাখালীর ক্রিস্টাল ইন রেস্তোরাঁ থেকে গোপালগঞ্জ ও ঢাকা বনানী থানার পুলিশ যৌথ ভাবে ৩৪ টি কম্পিউটার উদ্ধার করেন ও ২ জন শিক্ষার্থীকে গ্রেফতার করেন। তবে চুরির ঘটনার তদন্ত কমিটি ৬ সেপ্টেম্বর প্রতিবেদন জমা দিলেও কোনো সুরাহা হয়নি।