বরিশাল ও খুলনায় ভোটের ফল প্রত্যাখ্যান করেছে ইসলামী আন্দোলন

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ১২ ২০২৩, ১৯:৪৫

বরিশাল ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনের ভোটের ফল প্রত্যাখ্যান করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। একই সঙ্গে আগামী ২১ জুন হতে যাওয়া সিলেট ও রাজশাহী সিটি নির্বাচনের ভোট বর্জনের ঘোষণা দিয়েছে দলটি।

সোমবার (১২ জুন) সন্ধ্যায় বরিশাল নগরীর চাঁদমারীতে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন দলটির আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বরিশাল সিটিতে ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী মুফতি সৈয়দ ফয়জুল করীম। তিনি বলেছেন, রিটার্নিং অফিসারের কাছে গিয়ে অনেক সেন্টারের অভিযোগ দিলাম। সাজানো নির্বাচন। আমরা দলগতভাবে সিদ্ধান্ত নিয়েছি বরিশাল ও খুলনার ভোট প্রত্যাখ্যান করেছি। এ ছাড়া রাজশাহী ও সিলেটে নির্বাচন প্রত্যাখ্যান করেছি।

সোমবার সকাল ৮টায় বরিশাল ও খুলনা সিটির ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকাল ৪টা পর্যন্ত। এখন পর্যন্ত প্রাপ্ত ফলে মেয়র পদে বরিশালে ২০ কেন্দ্রের ফল ঘোষণা করা হয়েছে। নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ (খোকন সেরনিয়াবাত) পেয়েছেন ১২ হাজার ৭৮৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলনের প্রার্থী মুফতি ফয়জুল করীম হাতপাখা প্রতীকে তিন হাজার চার ভোট পেয়েছেন।

এদিকে খুলনায় এখন পর্যন্ত ১০৩ কেন্দ্রের ফল ঘোষণা করা হয়েছে। ঘোষিত ফলে এগিয়ে রয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তালুকদার আব্দুল খালেক। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ৪৯ হাজার ৯০১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ ইসলামী আন্দোলনের প্রার্থী আব্দুল আউয়াল হাতপাখা প্রতীকে পেয়েছেন ১৬ হাজার ৮৮০ ভোট।