বরিশালে সমাবেশস্থলেই বিএনপি নেতাকর্মীদের জুমার নামাজ আদায়

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

নভেম্বর ০৪ ২০২২, ১৯:১৯

জ্বালানি তেল ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, নজিরবিহীন লোডশেডিং, সারাদেশে গণতান্ত্রিক আন্দোলনে বিএনপি নেতাকর্মীদেরকে হত্যার প্রতিবাদ ও খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবীতে বিভাগীয় সমাবেশের আগের দিনেই বরিশালে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির গণসমাবেশস্থলে জুমার নামাজ আদায় করেছেন নেতা-কর্মীরা।

শুক্রবার (৪ নভেম্বর) দুপুরে বঙ্গবন্ধু উদ্যানের মাঠে দুটি জামাত অনুষ্ঠিত হয়। নামাজ শেষে মোনাজাতে খালেদা জিয়ার মুক্তির জন্য দোয়া করেছেন তারা। একটি জামাতে ইমামতি করেন কলাপাড়া থেকে আসা বিএনপি কর্মী ইকরামুল আহসান।

বরিশাল জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট মজিবর রহমান নান্টু বলেন, আমাদের ওপর যে নির্যাতন চালানো হচ্ছে তার একটি প্রত্যুত্তর হচ্ছে সকল পরিবহন ব্যবস্থা বন্ধ করে দেওয়ার পরও নেতা-কর্মীদের ঢল নেমেছে। নেতা-কর্মীরা রাতে মাঠে ঘুমিয়েছেন। দুপুরে আমরা একসঙ্গে জুমার নামাজ আদায় করেছি। সেখানে স্বৈরাচার শাসন থেকে মুক্তি পেতে এবং আপসহীন নেত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনা করা হয়েছে।

এদিকে মাঠের বিভিন্ন অংশে দলবদ্ধ হয়ে বিভিন্ন স্লোগান দিতে দেখা গেছে জেলা ও উপজেলার নেতা-কর্মীদের। কিছুক্ষণ পরপরই মাঠের বিভিন্ন দিক থেকে মিছিল আসছে।

গণসমাবেশ প্রস্তুতি কমিটির মিডিয়া বিষয়ক উপকমিটির সদস্য সচিব আবু নাসের মো. রহমাতুল্লাহ বলেন, নেতা-কর্মীদের কিছু অংশ বরিশালে পৌঁছেছে। সকল বাধা উপেক্ষা করে কালকে গণজোয়ার দেখবে দেশবাসী। অন্যায়ের বিরুদ্ধে দাঁড়াতে মানুষ ঘর ছেড়ে বেড়িয়ে আসছে। সরকার পতন ছাড়া আমরা ঘরে ফিরব না।