বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে রাজধানীতে চুড়ান্ত প্রস্তুতি সভা অনুষ্ঠিত

একুশে জার্নাল

একুশে জার্নাল

সেপ্টেম্বর ১২ ২০১৯, ১৫:৫৩

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর​ জন্মশতবর্ষ জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্মারকগ্রন্থ প্রকাশনা পর্ষদ’র ( ঢাকা) উদ্যোগে আয়োজিত আগামী ১১ অক্টোবর ২০১৯ অনুষ্ঠিতব্য জাতীয় জাদুঘরের মহামিলনায়তনে ‘বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্মারকগ্রন্থ’র মোড়ক উন্মোচন করা হবে। বাংলাদেশ ভারত যৌথ প্রচেষ্টায় প্রকাশিতব্য আন্তর্জাতিক স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানের তৃতীয় দফায়​ চুড়ান্ত পূর্ণাঙ্গ প্রস্তুতি কমিটি গঠন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ( ১০, সেপ্টেম্বর) বিকালে ঢাকার পাবলিক লাইব্রেরীর ভি আই পি সেমিনার হলে এ সভার আয়োজন করা হয়। আলাচনা সভায় সভাপতিত্ব করেন​ একুশে পদকপ্রাপ্ত শুদ্ধতার কবি অসীম সাহা।

আলোচনা সভায় মূল আলোচ্য বিষয় ও অনুষ্ঠানকে সুন্দর করে তোলার লক্ষ্যে করনীয় কর্মপন্থা নির্ধারণ ও
বিভিন্ন দিক নির্দেশনা সহ সকল বিষয়ে বিস্তারিত​ আলোচনা তুলে ধরেন বঙ্গবন্ধু শতবর্ষ আন্তর্জাতিক স্বারকগ্রন্থ প্রকাশনা পর্ষদ কমিটির আহ্বায়ক রেজাউল হক চৌধুরী মুস্তাক।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন কমিটির সদস্য সচিব ড.শাহাদাৎ হোসেন নীপু, এম খালেকুজ্জামান বীর মুক্তিযোদ্ধা, মোঃ জিন্নাতুল ইসলাম বীর মুক্তিযোদ্ধা, শাহজালাল ফিরোজ, অধ্যাপক নিমাই মন্ডল ব্যাক বিশ্ববিদ্যালয়,নবীরুল ইসলাম সচিব বেপজা, শ্যাম সুন্দর শিকদার সাবেক সচিব, রুপশ্রী চক্রবর্তী আবৃত্তি ও সংস্কৃতি কর্মী, তনিমাা শরীফ, বাপ্পী রহমান, অধ্যাপক রোকসানা পারভীন সাথী,সহযোগী অধ্যাপক শুক্লা দাস গুপ্তা, মহাদেব ঘোষ, নাসীমা খান বকুল, ওয়াজির সাত্তার, জাকির হোসেন বাদশা সাধারণ সম্পাদক প্রেসক্লাব মতলব উত্তর।

আলোচনা লগ্নে কমিটির আহ্বায়ক কয়েকটি উপ কমিটির নাম ঘোষণা করেন তার মধ্যে উল্লেখযোগ্য হলো:
১,আর্থিক কমিটি ।
২. ব্যবস্থাপনা কমিটি।
৩, সাংস্কৃতিক কমিটি।
৪, অভ্যর্থনা ও আপ্যায়ন কমিটি।
৫, অবস্থা ও ব্যবস্থাপনা কমিটি।

অনুষ্ঠান এ কবিতা আবৃত্তি করেন রুপশ্রী চক্রবর্তী ও চট্টগ্রাম থেকে আসা আবৃত্তি শিল্পী বিভা ইন্দু।

আলোচনা শেষে অনুষ্ঠানের সন্মানিত সভাপতি কবি অসীম সাহা​ উপস্থিত সকল সদস্য ও আগত​ বিশিষ্ট ব্যবসায়ী, সাংবাদিক, সমাজ কর্মী, শিক্ষক, চিকিৎসক ও অন্যান্য সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং আগামী ১১, অক্টোবর ২০১৯ অনুষ্ঠিতব্য অনুষ্ঠানটি যাতে করে সুন্দর ও সফল ভাবে উপস্থাপন করা যায় তার জন্য সকলের প্রতি উদার অংশগ্রহণ ও সহযোগীতা কামনা করে মুলতবি ঘোষণা করেন।

অনুষ্ঠিত অনুষ্ঠানের সঞ্চালকের দায়িত্ব পালন করেন কবি মাহবুবা লাকী ও লেখক ও মানবাধিকার কর্মী খোরশেদ আলম বিপ্লব।

খোরশেদ আলম বিপ্লব।
একুশে জার্নাল
ঢাকা বাংলাদেশ।
১১, সেপ্টেম্বর ২০১৯