ফ্রান্সে রাসূল (সা.)-র ব্যঙ্গ কার্টুন প্রকাশের প্রতিবাদে সিলেট সদর খেলাফত মজলিসের বিক্ষোভ মিছিল

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

অক্টোবর ২৭ ২০২০, ২২:২৩

ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় প্রকাশ্যে বহুতল ভবনে রাসূলের (সা.) ব্যঙ্গ কার্টুন প্রকাশ ও রায়হান হত্যার প্রতিবাদে বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট সদর উপজেলার বিক্ষোভ মিছিল বের হয়। আজ মঙ্গলবার সদর উপজেলার টুকের বাজার এলাকা থেকে বাদ আসর মিছিলটি বের হয়ে তেমুখি পয়েন্টে এসে শেষ হয়।

মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বাংলাদেশ খেলাফত মজলিস, সিলেট সদর উপজেলার সভাপতি হাফিজ কাজী জুনাইদ আহমদ এর সভাপতিত্বে ও হাফিজ ইমামুল হকের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট জেলার সভাপতি মাওলানা ইকবাল হোসাইন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সমগ্র বিশ্ববাসীর জন্য রহমত শেষ নবি মুহাম্মদুর রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে নিয়ে ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁর বিতর্কিত মন্তব্য ও ফ্রান্সজুড়ে নবি স.এর অবমাননার প্রতিবাদ হিসাবে সকল মুসলমানদেরকে সবধরণের ফরাসি পণ্য বর্জন করতে হবে।

তিনি আরও বলেন,রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের বিরুদ্ধে ফ্রান্স ও এর রাষ্ট্রনায়কের ঘৃণ্য আচরণ বিশ্বের মুসলমানরা বরদাশত করবে না।মত প্রকাশের স্বাধীনতার নামে অন্য ধর্মকে অপমান করার অধিকার কারও নেই।তাই ফান্স সরকারকে অবিলম্বে বিশ্বের মুসলমানদের কাছে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে।

এছাড়াও বিশ্বের সকল মুসলিম দেশকে ফ্রান্সের সাথে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন ও রাষ্ট্রদূতকে তলব করে রাষ্ট্রীয়ভাবে কড়া প্রতিবাদের আহবান জানান তিনি।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা আতিকুর রহমান, প্রশিক্ষণ সম্পাদক মুফতী মুহাম্মদ মাহবুবুল হক, প্রচার সম্পাদক মাওলানা মুফতি সৈয়দ নাসির উদ্দিন আহমদ।

আরো বক্তব্য রাখেন, সদর উপজেলার সিনিয়র সহ-সভাপতি মাওলানা গোলাম রব্বানী, মাওলানা জাহেদ আহমদ, মাওলানা কামাল আহমদ, মাওলানা রেজাউল হক, মাওলানা জসিম উদ্দিন, মাওলানা আনোয়ার হোসাইন, মুফতি মাওলানা জুনেদ আহমদ, ক্বারী রবিউল হক প্রমুখ।