ফরিদ হাসানের ওপর হামলা কারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী -ইশা ছাত্র আন্দোলন, ঢাবি শাখা

একুশে জার্নাল

একুশে জার্নাল

এপ্রিল ০২ ২০১৯, ২২:২১

 

মাহবুব হুসাইনঃ গত ১ এপ্রিল ’১৯ ঢাকা বিশ্ববিদ্যালয় সলিমুল্লাহ মুসলিম হল (এসএম) সংসদ নির্বাচন ১৯-এ জি এস পদে স্বতন্ত্র পদপ্রার্থী উর্দু বিভাগে অধ্যায়নরত মাস্টার্সের শিক্ষার্থী ফরিদ হাসান বর্বোরোচিত সন্ত্রাসী হামলার শিকার হয়।

উক্ত হামলার প্রতিবাদে আজ ২ এপ্রিল ’১৯ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের নির্বাচিত ভিপি নূরুল হক নূরের আহুত বিক্ষোভ মিছিলে ইশা ছাত্র আন্দোলন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা একাত্মতা ঘোষণা করে অংশগ্রহণ করে।

বিক্ষোভ মিছিলটি রাজু ভাস্কার্জের পাদদেশ থেকে শুরু হয়ে প্রক্টর অফিস প্রদক্ষিন করে এস এম হলের প্রভোস্ট বরাবর প্রতিবাদি স্মারক লিপি প্রদান করে। স্মারক লিপি প্রদান পরবর্তী মিছিলে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা এস এম হলের ছাত্রলীগের হামলার শিকার হয়। এ সময় প্রায় ১০০ ছাত্রলীগ কর্মী লাঠি-সোটা হাতে শিক্ষার্থীদের ওপর ইট-পাটকেল ও ডিম ছুঁড়ে মারে। ডাকসু ভিপি নূরুল হক নূরু ও সমাজসেবা সম্পাদক আক্তারসহ ৪ জনকে ছাত্রলীগ অবরুদ্ধ করে। এবং শামসুন্নাহার হলের ভিপি শেখ তাসলিম আফরোজ ইমির নেতৃত্বে থাকা ছাত্রীরা লাঞ্চনার শিকার হয়।

এ বিষয়ে এক যৌথ বিবৃতিতে ইশা ছাত্র আন্দোলন ঢাবি শাখার সভাপতি শফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান এমন ন্যাক্কারজনক ঘটনার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানায় এবং হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীসহ চলমান আন্দোলনে শিক্ষার্থীদের অংশগ্রহণের আহ্বান জানায়।