ফরিদপুরে ৩ করোনা আক্রান্ত হোম কোয়ারেন্টাইনে

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

এপ্রিল ২৯ ২০২০, ২৩:১৪

মোঃ সাখাওয়াত হোসেন ফরিদপুর জেলা প্রতিনিধি>

ফরিদপুরের ভাঙ্গায় এই প্রথম বারের মতো ভাঙ্গা হাসপাতালের কর্তব্যরত সেবিকা(নার্স)সহ তিন জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

করোনায় অাক্রান্তের ঘটনায় অাজ ২৯ এপ্রিল বুধবার সকালে ভাঙ্গা উপজেলা প্রশাসনের পক্ষথেকে শনাক্ত হওয়া রোগী ও তাদের অাশ-পাশের ১৬টি বাড়ি লক-ডাউন করার পাশা-পাশি একটি মেডিকেল টিম রোগিদের সংস্পর্শে অাশা কয়েক জনের নমুনা সংগ্রহ করেছেন তা কোভিড-১৯ টেষ্ট এর জন্য পাঠিয়েছেন এবং অাক্রান্তদের তাদের নিজ বাড়িতেই হোম-কোয়ারেন্টাইনে রেখেছেন বলে জানাযায়।

ভাঙ্গা উপজেলা স্বাস্হ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাঃ মহসিন ফকিরের সাথে কথা হলে তিনি জানান, গত সোমবার সকালে ভাঙ্গা হাসপাতালের করোনা পয়েন্টে অামাদের হাসপাতালের কর্তব্যরত সেবিকা (নার্স)সহ অারো দুইজন করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে অাসলে অামরা তাদের নমুনা সংগ্রহ করে ফরিদপুর মেডিকেল কলেজের করোনা পিসিঅার ল্যাব্রটারীতে প্রেরন করি।মঙ্গলবার তাদের তিনজনেরই করোনা পজিটিভ অাসে।

অাক্রান্ত কারীরা হলেন – ভাঙ্গা পৌর সদরের হোগলা-ডাঙ্গী সদরদী বসবাসরত মাসুদ সরকারের স্ত্রী ভাঙ্গা হাসপাতালে কর্তব্যরত সেবিকা (নার্স) শরিফা অাক্তার এ্যানি, উপজেলার অালগী ইউনিয়নের বালিয়াচরা গ্রামের হায়দার শেখের ছেলে রুবেল (২২) এবং একই ইউনিয়নের নলিয়া গ্রামের চান শরীফের স্ত্রী জোসনা অাক্তার (৪০)।

উল্লেখ্যঃ রুবেল এবং জোসনা দুজনেই ঢাকা থেকে এসেছেন বলে জানা গেছে। রুবেল ঢাকায় চাকুরি করতেন সে পারিবারিক কারণে বাড়িতে আসছিলেন, আসার পরে গ্রামের সচেতন মহলের উদ্যোগে তাকে করোনা ভাইটাস টেষ্ট করার জন্য হাসপাতালে পাঠানো হয়েছিলো এবং জোসনা ঢাকা বেড়াতে গিয়েছিলেন বলে সূত্রে জানা যায়।