ফরিদপুরের ভাঙ্গায় লটারীর মাধ্যমে স্কুলের ভর্তি অনুষ্ঠিত

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ১৯ ২০২১, ০০:১৩

মো. সাখাওয়াত হোসেন ফরিদপুর জেলা প্রতিনিধি: ফরিদপুরের ঐতিহ্যবাহী ভাঙ্গা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে ২০২২ খ্রিঃ শিক্ষাবর্ষের ৬ষ্ট শ্রেণীতে ভর্তির জন্য লটারির আয়োজন করা হয়।

আজ (১৮ ডিসেন্বর) শনিবার সকাল ১০টায় বিদ্যালয় চত্বরে ভর্তির লটারির অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

সেসময় উপস্থিত ছিলেন, ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার আজিম উদ্দিন রুবেল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. মহসিন ফকির, ভাঙ্গা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আহম্মেদ জোমসেদ, উপজেলা একাডেমিক সুপার ভাইজার প্রহলাদ বিশ্বাস, ভাঙ্গা সরকারি পাইলট উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হায়দার হোসন, উক্ত বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, শিক্ষার্থী, অভিভাভক সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হায়দার হোসেন।

বিদ্যালয় সূত্রে জানা যায়, বিদ্যালয়ে মোট ফরম বিক্রি হয়েছে ৮৩৯ টি, এর মধ্যে ফরম জমা পড়েছে ৭২৯টি। এদের মধ্যে ছেলেদের ৩৮৯টি এবং মেয়েদের ৩৪০টি মোট ৭২৯টি। লটারীতে বিজয়ী ছেলে ১৮০ এবং মেয়ে ১৮০ মোট ৩৬০জন।আবার মধ্যে মুক্তিযোদ্ধা কোটায় ৯জন, প্রতিবন্ধী কোটায় ২%, শিক্ষক কোটায় ১জন, মন্ত্রণালয় কোটা ১জন।

উক্ত অনুষ্ঠানের সভাপতি নির্বাহী অফিসার আজিম উদ্দিন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, যারা আজকের লটারীতে বিজয়ী হয়েছো তাদেরকে অভিনন্দন এবং যারা বিজয়ী হতে পারোনী তাদের জন্য ও শুভ কামনা রইলো। তিনি আরো বলেন, তোমরা যেখানেই ভর্তি হওনা কেনো তোমাদের আলোকিত মানুষ হতে হবে। আলোকিত মানুষ হয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ায় সক্রিয় অংশ নিতে হবে। সেজন্য সকল শিক্ষা-প্রতিষ্ঠানে শিক্ষার গুনগত মান নিশ্চিত করনে সর্ব্বোচ্চ প্রচেষ্টা করতে হবে বলেও মন্তব্য করে তিনি।