ফরিদপুরের ভাঙ্গায় বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মে ৩১ ২০২২, ১৪:৪৭

মো. সাখাওয়াত হোসেন,ফরিদপুর জেলা প্রতিনিধি: ফরিদপুরের ভাঙ্গায় বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকে ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে। এতে বৈধ কাগজপত্র না থাকায় মামুন ডেন্টাল ক্লিনিকের মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবার (৩০ মে) ভাঙ্গায় প্রায় পাঁচটি ডায়গনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করা হয়েছে। সে সময়ে বৈধ কাগজপত্র না থাকায় মামুন ডেন্টাল ক্লিনিকের মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

উক্ত অভিযানে অংশগ্রহণ করেন, ভাঙ্গা উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্টেট মোস্তাফিজুর রহমান, ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহসিন উদ্দিন ফকির, অ্যানেস্থসিস ডা. গোপাল চন্দ্র দেব প্রমুখ।

ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা বিষয়ে সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্টেট মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন বাস্তবায়নের লক্ষ্যে আমাদের এই অভিযান। আমরা চার পাঁচটা ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শন করি তাদের কাগজ পত্র যাচাই-বাছাই করি। সেসময়ে ঐ ডায়াগনস্টিক সেন্টার গুলোর বৈধ কাগজপত্র ও ভালো ম্যানেজমেন্ট পাই তবে তাদের কোন কোনটার প্যাথলজিস্ট নেই, তাই ১ সপ্তাহ সময় দিয়েছি। এছাড়াও মামুন ডেন্টাল ক্লিনিক নামে একটি ডেন্টাল ক্লিনিকের কোন কাগজপত্র না থাকায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরো বলেন, জনসাধারণের সু-চিকিৎসা নিশ্চিত করার লক্ষ্যে ভবিষ্যৎদিন গুলোতেও এই অভিযান অব্যাহত থাকবে, ইনশা আল্লাহ।