প্রতারণার অভিযোগে স্কুল শিক্ষক গ্রেফতার

একুশে জার্নাল

একুশে জার্নাল

নভেম্বর ২৬ ২০১৯, ০০:০৬

হাসান মাহমুদ সালাহ: ব্যবসায়ী বন্ধু জাহাঙ্গীর আলমের কাছ থেকে ২০ লক্ষ টাকা ধার নিয়ে চেক জালিয়াতি মামলায় উত্তরখান সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক, মিজানুর রহমান আনসারী সোবহানবাগ অফিসার্স কোয়ার্টার এলাকায় গ্রেফতার হয়েছেন। যার মামলা নং ৫৪/২০১৮। তার গ্রামের বাড়ি নেত্রকোনা জেলার কলমাকান্দা থানায়।

খোঁজ নিয়ে জানা যায়, বিপদের কথা বলে সে দীর্ঘদিন ধরে বন্ধু বান্ধব ও আত্মীয় স্বজনদের সংগে প্রতারণা করে আসছে। পরে ধারের টাকা সোধ করতে চায়না। দিব দিব বলে বছর পার করে দেয়। প্রতিটি ধারের পরিমাণ ৫-১০ লাখ টাকা।

প্রতারণার স্বীকার ব্যবসায়ী রুহুল আমীন বলেন, সে আমার ঘনিষ্ঠ বন্ধু। পারিবারিক সমস্যার কথা বলে আমার কাছ থেকে ১০ লাখ টাকা ধার নিয়েছে। বছর পার হলেও সেই টাকা ফেরত দেয়নি। তার ওয়াইফ কে বললেও সে বিষয়টা পাত্তা দেয়না। কোন উপায় না পেয়ে শেষে আমি মামলার আশ্রয় নিয়েছি। বর্তমানে সিএমএম কোর্টে মামলাটি চলমান।

উত্তরখান সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হালিমা খাতুন বলেন, আমি কিছুদিন হলো নতুন জয়েন করলাম। এখনো তার সাথে পরিচয় হয়নি। তবে সহকর্মীদের কাছ থেকে ঘটনা সম্পর্কে শুনেছি।

অভিযুক্ত স্কুল শিক্ষকের ওয়াইফ ধানমন্ডি বালক সরকারি উচ্চ বিদ্যালয়ের ইংরেজীর সহকারী শিক্ষক। স্বামীর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ ও গ্রেফতার সম্পর্কে জানতে তার সাথে বারবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি কথা বলতে অস্বীকৃতি জানান।