পাঁচ মাসেও গেজেট প্রকাশ হয়নি বালাগঞ্জ ইউনিয়নের, নাগরিক সুযোগ সুবিধা থেকে বঞ্চিত ইউনিয়নবাসী

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মার্চ ১২ ২০২২, ১৫:৫৮

বালাগঞ্জ প্রতিনিধি: সিলেটের বালাগঞ্জ উপজেলার বালাগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের নির্বাচন গত বছরের ১১নভেম্বর ২য় ধাপে অনুষ্ঠিত হয়। এই ইউনিয়নের নির্বাচিত সদস্যদের গেজেট না হওয়ায় তারা শপথ ও দায়িত্ব গ্রহণ করতে পারেননি। দ্রুত গেজেট প্রকাশ করে শপথ ও দায়িত্ব হস্তান্তরের দাবিতে নির্বাচিত সদস্যরা গত ১০মার্চ উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে লিখিত আবেদন দিয়েছেন।

লিখিত আবেদনে বলা হয়েছে- ৯০ দিনের মধ্যে গেজেট প্রকাশ করে দায়িত্ব হস্তান্তরের কথা থাকলেও নির্বাচন পরবর্তী ৫মাসেও গেজেট প্রকাশ করা হয়নি। দায়িত্ব গ্রহণে তাদের বিলম্ব হওয়ায় ইউনিয়নের ৯টি ওয়ার্ডের জনগণ নানাবিধ সমস্যায় ও নাগরিক সুযোগ সুবিধা থেকে তারা বঞ্চিত হচ্ছেন। তাদের ওপর অর্পিত দায়িত্ব বুঝিয়ে দেয়ার জন্য তারা প্রশাসনিক হস্তক্ষেপ কামনা করেছেন।

লিখিত আবেদনে ইউপি সদস্য আব্দুস শহিদ জাহাদ, ধন মিয়া, তুরণ মিয়া, লিয়াকত আলী, আব্দুল মালেক, আনোয়ার আলী, জয়দ্বীপ দাস, মাহবুবুল আলম তুহিন, মনসুর আহমদ, ছমরুন নেছা, শাহেনা আক্তার ছালমা ও শেফালী আক্তারের স্বাক্ষর রয়েছে।

জানা গেছে- ইউনিয়ন পরিষদ নির্বাচনে বালাগঞ্জ ইউনিয়নের বির্ত্তনীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে শতভাগ ভোট প্রদান দেখানো হয়েছে।

কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং রিটার্নিং অফিসার স্বাক্ষরিত ফলাফল পর্যালোচনা করে দেখা গেছে, ওই কেন্দ্রে মোট ভোটার ২২৬৯, প্রদত্ত ভোট ২২৬৯। আবার প্রদত্ত ভোট থেকে ৬৩৬টি ভোট বাতিল দেখিয়ে ১৬৩৩টি ভোট বৈধ দেখানো হয়েছে। ওই কেন্দ্রের ফলাফল স্থগিত করে পুনরায় ভোট গ্রহণের দাবিতে গত বছরের ১৩নভেম্বর প্রধান নির্বাচন কমিশনারের নিকট অভিযোগ দেন নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী জুনেদ মিয়ার নির্বাচনী প্রধান এজেন্ট হুসাইন আহমদ। লিখিত অভিযোগ দেয়ার পর বিষয়টির সুরাহা না হওয়ায় এখনোও গেজেটে প্রকাশ হয়নি।