পর্দা নীরবে কাঁদে

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ২৬ ২০১৮, ০৫:৩৯

খালেদা আক্তার অনন্যা ● বোরকা আজ ফ্যাশনে হয়েছে পরিণত। কিছু মানুষ নিজের স্বার্থ রক্ষায় বোরকার অপব্যবহার করছে। সত্যি খুব তা দুঃখজনক ব্যাপার। যেমন একটি ঘটনা। ঈদের এক অথবা তিন দিন পরের ঘটনা। এক মহিলা ট্রেনে চুরি করতে যেয়ে ধরা খেল। মহিলাটা বোরকা পড়া ছিল। ধরা পড়ার পর যখন তা বোরকার ভিতর হতে বের করে দিল তখন মন্তব্য এল- বোরকার ভিতর শয়তান। বোরকা পরা মেয়েদের চেয়ে এমনি মেয়েরা ভাল। কত কি আরো। অপরাধীরা তাদের সুবিধারতে বোরকার অপব্যবহার করে পর্দার মাধ্যম বোরকাকে করছে কুলষিত।

প্লিজ বোনেরা আমার এভাবে পবিত্র বোরকাকে অসম্মান নয়; করি হৃদয় ভরে সম্মান। বোরকা পরে অনেকে উড়না ও মাথায় দেয় না এমন অনেকে আছেন। আর মুখ খোলা রেখে বোরকা পড়ে ঘোরেন এমন সংখ্যা তো হাজারে হাজারে দেখা মিলে। অনেকে বোরকা পড়ে ঠিক-ই তবে ওদের অভ্যাস তো বোরকাকে অপদস্ত করার তাই মুখ ঢাকলে ও কপালে দেয় টিপ যা আরো মারাত্নক গোনাহের কাজ। নিরাপত্তার কত সুন্দর মাধ্যম বোরকা। অতি আধুনিকা বিকৃত মস্তিক্ষ ঐ সব নারীরা হচ্ছে অপমানিত। ইভটিজিংয়ের স্বীকার। হচ্ছে ধর্ষিত। জীবনকে করছে নরক সমতুল্য।

হে প্রিয় বোনেরা! আমার এসো সেই শ্বাশত সুন্দর সত্যর দিক নির্দশনাময় পথে। যে পথে নেই কোন কাটা। ইসলামের বিধান পর্দায় রয়েছে তোমার নিরাপত্তা লুকিয়ে। তাই বোকার মত নিজের সর্বনাশ না করে নাও আশ্রয় পর্দার মাধ্যম বোরকায়। আল্লাহ আমাদের বুঝার তাওফিক দেন। আমিন।