পঞ্চম ধাপে আনোয়ারা,বোয়ালখালী, ও চন্দনাইশের ২৫ ইউপিতে ভোট

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

নভেম্বর ২৭ ২০২১, ১৯:৫২

নিজস্ব প্রতিবেদক: ইউনিয়ন পরিষদ নির্বাচনের পঞ্চম ধাপের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এই ধাপে দক্ষিণ চট্টগ্রামের তিন উপজেলার ২৫টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ হবে আগামী বছরের ৫ জানুয়ারি।

শনিবার (২৭ নভেম্বর) দুপুরে নির্বাচন কমিশনের সভা শেষে এই তফসিল ঘোষণা করেন ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার।

তথ্যমতে, বোয়ালখালী উপজেলায় ৭ ইউনিয়ন হলো শাকপুরা, সারোয়াতলী, পোপাদিয়া, শ্রীপুর- খরন্দীপ, আমুচিয়া, করলডেঙ্গা ও চরণদ্বীপ ইউনিয়ন।

আনোয়ারা উপজেলায় ১০টি ইউনিয়ন হলো-বৈরাগ, বারশত, রায়পুর, বটতলী, বরুমছড়া, বারখাইন, আনোয়ারা সদর, চাতরী, পরৈকোড়া ও হাইলধর ইউনিয়ন। মামলা জনিত কারণে আনোয়ারা উপজেলার ১১ নং জুইদন্ডী ইউনিয়ন বাদ পড়েছে।

চন্দনাইশ উপজেলায় ৮টি ইউনিয়নগুলো হলো-কাঞ্চনাবাদ, জোয়ারা, বরকল, বরমা, বৈলতলী, হাসিমপুর, খোপাছড়ি ও সাতাবাড়িয়া ইউনিয়ন।

এছাড়াও খাগড়াছড়ি জেলার সদর উপজেলায় ৫ ইউনিয়ন খাগড়াছড়ি, কমলছড়ি, গোলাবাড়ি, পেরাছড়া ও ভাইবোনছড়া ইউনিয়ন। পাশাপাশি বান্দরবান জেলার সদর উপজেলায় ৩ ইউনিয়ন কুহালং, সুয়ালক ও টংকাবতী ইউনিয়নে ভোট হবে।

তফসিল অনুযায়ী, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে ৭ ডিসেম্বর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ৯ ডিসেম্বর। আপিল ১০ থেকে ১২ ডিসেম্বর। আপিল নিষ্পত্তি ১৩ ও ১৪ ডিসেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহার ১৫ ডিসম্বর, প্রতীক বরাদ্দ ১৭ ডিসেম্বর ও ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২০২২ সালের ৫ জানুয়ারি।