পঞ্চগড়ের ছিটমহলে ডিজিটাল সেট সেন্টার উদ্বোধন করলেন-প্রতিমন্ত্রী

একুশে জার্নাল

একুশে জার্নাল

ফেব্রুয়ারি ২৯ ২০২০, ২৩:৩৪

পঞ্চগড় প্রতিনিধি: সদ্য বিলুপ্ত ছিটমহলগুলোতে আইসিটি প্রশিক্ষণ এবং অবকাঠামো স্থাপন’কর্মসূচী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর বাস্তবায়নে পঞ্চগড় সদর উপজেলায় সাবেক গারাতি ছিটমহলে ডিজিটাল সার্ভিস ইমপ্লোমেন্ট এন্ড ট্রেনিং সেন্টার (ডি-সেট)এর ভিত্তি প্রস্তর স্থাপনের উদ্বোধন করেছেন ডাক ও টেলিযোগাযোগ তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
আজ শনিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে পঞ্চগড়ের সাবেক সদ্য বিলুপ্ত গারাতি ছিটমহলে মফিজার রহমান ডিগ্রি কলেজে এ প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন করা হয়।
এসময় মন্ত্রী বলেন, ১ মার্চ আমেরিকায় রপ্তানি হবে দেশের ২৬ হাজার স্মার্টফোন। শুধু তাই নয়, এখন দেশেই তৈরি করে রপ্তানির উদ্যোগ নেওয়া হয়েছে স্মার্টফোন, ল্যাপটপ ও স্মার্ট টেলিভিশন। ভিত্তি প্রস্তর স্থাপন উদ্বোধন অনুষ্ঠানে পঞ্চগড় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পঞ্চগড় ১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, জেলা পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম ও মফিজার রহমান ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি মফিজার রহমান প্রমুখ। জানা যায়, প্রায় ৯০ লক্ষ টাকা ব্যয়ে মজিববর্ষে ডিজিটাল সার্ভিস ইমপ্লোমেন্ট এন্ড ট্রেনিং সেন্টার (ডি-সেট) নির্মাণ করা হচ্ছে । প্রশিক্ষণ সেন্টারের মাধ্যমে প্রায় কয়েকশ তরুন-তরুনী প্রশিক্ষণ গ্রহন করে প্রযুক্তিগত শিক্ষা লাভ করতে পারবে।